দুই নেত্রীই বন্দি, দাবি আলালের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০
ফাইল ছবি

ক্ষমতাসীন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দুজনই বন্দি বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গুলশানে বন্দি করে রেখেছেন আর আপনাকে আপনার ডানে-বামের লোকরা গণভবনে বন্দি করে রেখেছেন। প্রতিবেশী দেশের আপনার বন্ধু নামের শত্রুরা আপনাকে গণভবনে বন্দি করে রেখেছেন। দুই জায়গায় দুই নেত্রী বন্দি থাকলে দেশের অবস্থা ভালো থাকতে পারে না।

আলাল বলেন, ‘এটা যতক্ষণ পর্যন্ত উপলব্ধি করতে না পারবেন ততক্ষণ পর্যন্ত দেশে ভালো কিছু হবে না। এটা উপলব্ধি করার জন্য আপনার প্রতি অনুরোধ থাকলো। শেখ মুজিবের কন্যা হিসেবে এ বোধোদয়টা আপনার হোক।’

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্রব্যমূল্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সমালোচনা করে আলাল বলেন, ‘আপনাদের দলের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর কিসের ওপর ডক্টরেট করেছিলেন সেটা আমরা জানি। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের লাল বাতি জ্বালিয়ে এখন নিজের ঘরের মন্ত্রী হয়ে বসে আছেন। আর আপনিও একজন ডক্টরেট ডিগ্রিধারী। আপনি পিএইচডি থিসিস করেছেন মানব মলের ওপর, সেটাও আমরা জানি।’

তিনি বলেন, ‘এ সরকারের আমলে শুধু দ্রব্যমূল্য বৃদ্ধি হয়নি সব কিছুরই বৃদ্ধি হয়েছে। ধর্ষণ বলেন, খুন বলেন সবকিছুই এ সরকারের আমলে বৃদ্ধি পেয়েছে। সুতরাং লড়াই ছাড়া আমাদের মুক্তি নেই।

আয়োজক সংগঠনের সদস্য ও ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]