আগামী প্রজন্মকে বাসযোগ্য পৃথিবী উপহার দিতে আ.লীগের বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী গড়ে তোলার লক্ষ্যে দেশব্যাপী বৃক্ষরোপণ করছে আওয়ামী লীগ। এমনটাই জানিয়েছেন দলটির দফতর সম্পাদক দেলোয়ার হোসেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে শ্যামলীর এসওএস শিশু পল্লীতে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে এই কথা বলেন তিনি।

দেলোয়ার হোসেন বলেন, আমরা মুজিববর্ষ উপলক্ষে দলের পক্ষ থেকে এক কোটির বেশি বৃক্ষরোপণ করেছি। এখন প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আজ (সোমবার) ও আগামীকাল (মঙ্গলবার) ৭৪ হাজার বৃক্ষরোপণ করছি সারাদেশে। এটা করছি কারণ গাছ আমাদের ছায়া, ফুল-ফল এবং অক্সিজেন দেয়। গাছ আমাদের পরিবেশের বিপর্যয় রক্ষা করে।

তিনি বলেন, তোমাদের (তরুণ প্রজন্ম) জন্য বাসযোগ্য পৃথিবী গড়ে তোলার জন্য গাছ লাগাচ্ছি। আগামী ১০ বছর পরে তোমরা বড় হবে সেই সময় যাতে প্রকৃতি সুন্দর থাকে, নির্মল বায়ু গ্রহণ করতে পারো এবং দেশের প্রাকৃতিক ভারসাম্য করতেই আমরা বৃক্ষরোপণ করছি।

আওয়ামী লীগের এ নেতা বলেন, প্রধানমন্ত্রী জন্মদিন ব্যাপকভাবে পালন করেন না। তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছোট্ট শিশুদের পছন্দ করতেন, তিনিও পিতার মতো ছোট্ট শিশুদের পছন্দ করেন। তাই আমি ছোট্ট সোনামণিদের কাছে এসেছি প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করতে। আমরা এখানে তার জন্মদিন পালন করব, উদযাপন করব কিন্তু সাদামাটাভাবে।

এর আগে এসওএস শিশু পল্লীতে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার অয়োজন ও বৃক্ষরোপণ করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন- এসওএস শিশু পল্লীর প্রকল্প পরিচালক সাইফুল ইসলাম, সাবেক ছাত্রনেতা ও অভিনেতা ফয়সাল আহসানউল্লাহ, অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি প্রমুখ।

এইউএ/এফআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]