ক্ষমতার দম্ভে সরকার অন্ধ হয়ে গেছে : এলডিপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১১ পিএম, ১৯ অক্টোবর ২০২০

সরকার ক্ষমতার দম্ভে অন্ধ হয়ে গেছে বলে মন্তব্য করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

দলটির সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, স্বাধীনতার ৪৯ বছরের ইতিহাসে বাংলাদেশের জনগণ এত পরিমাণ ধর্ষণ, নির্যাতন, লুটপাট, রাতের আধারে ভোট ডাকাতি দেখেনি।

সোমবার (১৯ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

দেশজুড়ে ধর্ষণ, নারী নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের বেশিরভাগই ক্ষমতাসীন আওয়ামী লীগের বলে অভিযোগ এলডিপির।

এলডিপির এই দুই শীর্ষ নেতা বলেন, এই সরকারের আমলে বিচার শব্দটিও হারাতে বসেছে। বিচারের নামে বিচারহীনতাকে বেছে নিয়েছে তারা। যে সরকার রাষ্ট্রীয় সংস্থাকে দলীয়করণ করে ভোট ডাকাতিতে ব্যবহার করে, তাদের কাছে বিচার আশা করা বোকামি ছাড়া আর কিছুই না।

এলডিপি সভাপতি ও মহাসচিবের ভাষ্য, ‘মানুষের মৌলিক অধিকারগুলোকে উপেক্ষা করে জনগণকে প্রান্তিক পর্যায়ে ঠেলে দিয়েছে বর্তমান সরকার। ক্ষমতাসীনদের মদদে সমাজের সর্বত্র চলছে বেআইনি সন্ত্রাসীদের আধিপত্য। চোখ রাঙানি দিয়ে সরকার জনগণকে শাসন করতে চায়। ব্যাংক ডাকাত, ভোট ডাকাতদের দিয়ে দেশ-জাতির কোনো কল্যাণ হতে পারে না।’

তারা বলেন, ইতিহাসের শিক্ষা গায়ের জোরে ক্ষমতা চিরস্থায়ী করা যায় না। গায়ের জোরে হিটলার, মুসোলিনি, হোসনি মোবারকও ক্ষমতায় টিকে থাকতে পারেননি, এ সরকারও পারবে না। পতন তাদের অনিবার্য।

কেএইচ/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]