লংমার্চে হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ২০ অক্টোবর ২০২০

বকেয়া পাওনা এককালীন পরিশোধ করাসহ ১৪ দফা দাবিতে খুলনায় পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের কর্মসূচিতে বাধা ও ফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ডা. এম. এ. সামাদ বলেন, গতকাল ১৯ অক্টোবর খুলনা নগরীর ইস্টার্ন গেটে পাটকল শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ের আন্দোলনে বিনা উসকানিতে পুলিশ হামলা চালিয়েছে। আমরা পুলিশের এ ন্যাক্কারজনক হামলা-গ্রেফতার ও গত ১৭ অক্টোবর ফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চে সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এসব হামলা প্রমাণ করে ন্যায্য দাবি আদায়ের আন্দোলনকে পেশি শক্তি দিয়ে দমন করতে চায়।

তিনি বলেন, “রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, পাটকল বন্ধ নয় পাটের নিত্য নতুন ব্যবহার উদ্ভাবন, আধুনিকায়ন করা, পাট খাতে দুর্নীতি-লুটপাট বন্ধ, ভুলনীতি পরিহার, দুর্নীতি-অনিয়ম-লুটপাট বন্ধসহ বিভিন্ন ন্যায্য দাবি বাস্তবায়ন না করে উল্টো পাটকল বন্ধ করে দেয়া পাট শিল্পের সাথে সংশ্লিষ্ট কৃষক-শ্রমিকদের পেটে লাথি মারার শামিল। পাটকল বন্ধের ফলে এ শিল্পের হাজারো শ্রমিক বেকার হয়ে পড়েছেন। অথচ তাদের কথায় কর্ণপাত করা হচ্ছে না। ধর্ষণ সামাজিক ব্যাধিতে পরিণত হলেও তা বন্ধে কার্যকর কোনো ব্যবস্থা নেয়া হয়নি। সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ঘোষণার পরও ধর্ষণ-নির্যাতন থেমে নেই।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতা সামছুল হক সরকার মোস্তফা আল খালিদ, রকিবুল ইসলাম প্রমুখ।

এএস/এনএফ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]