‘সংসদে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে সরকারকে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ২৮ অক্টোবর ২০২০

ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসনাত আমিনী বলেছেন, আগামী সংসদ অধিবেশনে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। আর যদি করা না হয় পরে সংসদে আপনারা যেতে পারবেন না। একই সঙ্গে ফ্রান্সের সব ধরনের পণ্য রাষ্ট্রীয়ভাবে বর্জনের ঘোষণা দেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

বুধবার (২৮ অক্টোবর) বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা.)-এর ‘ব্যঙ্গচিত্র’ প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ করেছে ইসলামী ঐক্যজোট। বিক্ষোভ শেষে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কুশপুত্তলিকা দাহ করা হয়। এ সময় তিনি এসব কথা বলেন।

jagonews24

হাসনাত আমিনী বলেন, আপনারা যদি সরকারে থাকতে চান মুসলমানদের হৃদয়ের কথা বুঝতে হবে। অন্যথায় সরকারে থাকতে পারবেন না। ফ্রান্সের দূতাবাস ঢাকা থেকে সরিয়ে নিতে হবে। আর সরকার তা না করলে ৯০ শতাংশ মুসলান ফ্রান্স দূতাবাসের একটি একটি ইট খুলে বঙ্গোপসাগরে ফেলে দেবে। মুসলমানের পক্ষে কথা বললে আমাদের জঙ্গি বলা হয়। ইসলাম ও মুসলমানদের পক্ষ কথা বললে জঙ্গি বলা হলে এক নম্বর জঙ্গি হতে প্রস্তুত দেশের ৯০ শতাংশ মুসলমান।

jagonews24

আওয়ামী লীগের উদ্দেশ করে আমিনী বলেন, আগামী সংসদ অধিবেশনে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। আর যদি করা না হয় পরে সংসদে আপনারা যেতে পারবেন না।

jagonews24

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান আবদুর রশীদ মজুমদার, যুগ্ম মহাসচিব ফজলুর রহমান, শেখ লোকমান হোসেন, আলতাফ হোসেন, একে এম আশরাফুল হক, প্রচার সম্পাদক আনসারুল হক ইমরান প্রমুখ।

কেএইচ/জেএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]