সরকার পরিবর্তন অপরিহার্য : ইবরাহিম

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ০৪ ডিসেম্বর ২০২০

বর্তমান সরকারকে বিদায় করতে না পারলে, এই জাতি ও দেশকে একতাবদ্ধ করা যাবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীতে কল্যাণ পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে দলের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ইবরাহিম বলেন, বাংলাদেশ কল্যাণ পার্টি প্রতিষ্ঠিত হয়েছিল ৪ ডিসেম্বর ২০০৭ সালে। আমাদের একটি প্রতিশ্রুতি ছিল। আমাদের রাজনীতি হবে পরিবর্তনের জন্য। তাই আমাদের দলের মটো বা নীতিবাক্য হচ্ছে ‘পরিবর্তনের জন্য রাজনীতি’। আমরা বাংলাদেশের রাজনীতিতে গুণগত পরিবর্তনের লক্ষ্যে দল করেছিলাম এবং এখনও সেই লক্ষ্যই ধারণ করি।

দুর্নীতিমুক্ত নেতৃত্বের অধীনে একতাবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে এই মুক্তিযোদ্ধা বলেন, দেশের মানুষ গত ৪৯ বছর যাবত বিভিন্ন রাজনৈতিক দলকে দেশ শাসন করতে দেখেছেন। ক্ষমতার ভেতরে বা বাইরে বিভিন্ন নেতার রাজনীতির সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ পেয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে আমার বিশ্বাস জনগণ নিশ্চয়ই দুর্নীতিবাজ, অনৈতিক, অদক্ষ ব্যক্তি বা গোষ্ঠীকে পরিহার করবেন।

খালেদা জিয়া এবং বিএনপি প্রসঙ্গে ২০দলীয় জোটের এই নেতা বলেন, গত আট বছর যাবত বাংলাদেশ কল্যাণ পার্টি ২০ দলীয় জোটের অন্যতম শরিক হিসেবে রাজনৈতিক ময়দানে চলমান। সেই জোটের নেত্রী বিএনপি চেয়ারপারসন গুরুতর অসুস্থ অবস্থায় দিন পার করছেন। আমি তার সুচিকিৎসার সুযোগ করে দেয়ার জন্য সরকারের কাছে আবেদন জানাচ্ছি।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানান, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ, জাগপার ভাইস চেয়ারম্যান রাশেদ প্রধান। ভার্চুয়ালি যুক্ত হয়ে শুভেচ্ছা জানান, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, এলডিপির চেয়ারম্যান কর্নেল অব. অলি আহমেদ, ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য ফোরকান ইবরাহিম, ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল কবির ভূইয়া পিন্টু, সহসভাপতি শাহিদুর রহমান তামান্না প্রমুখ।

কেএইচ/এসজে/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]