শেখ মনির জন্মদিনে নগর ভবনে দোয়া

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০২ পিএম, ০৪ ডিসেম্বর ২০২০

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনির ৮১ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে এ আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কলে বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

তিনি বলেন, স্বাধিকার আন্দোলন, ৬ দফা, মুক্তি সংগ্রাম এবং মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা রেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে শেখ ফজলুল হক মনি। তিনি জাতির পিতার নির্দেশে মুজিব বাহিনী গঠন করে পূর্বাঞ্চল কমান্ডারের দায়িত্ব পালন করেছিলেন। তরুণদের নিয়ে গঠন করেছিলেন যুবলীগ। তিনি আজ বেঁচে থাকলে বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় আরও অনেক পথ এগিয়ে যেতে পারত।

sheikh-moni-1

সভায় সভাপতির বক্তব্যে ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, শেখ ফজলুল হক মনি ছাত্রজীবন থেকেই রাজধানীতে সক্রিয় ছিলেন। মুক্তিযুদ্ধের সময় দেশের জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন। পরবর্তীতে সাংগঠনিক দক্ষতার মাধ্যমে যুবলীগ গঠন করেছেন। তার কলমের মাধ্যমে সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার চেতনায় তিনি নিমজ্জিত ছিলেন। সেই সংগ্রাম কিন্তু আমাদের এখনো শেষ হয়নি।

তিনি আরও বলেন, অনেক চড়াই-উৎরাই পেরিয়ে যুবলীগ আজ এই পর্যায়ে পৌঁছেছে। শেখ মনির ছেলে শেখ ফজলে শামস পরশ সংগঠনটির নেতৃত্ব দিচ্ছেন। আশা করি একটা মেধাভিত্তিক সমাজ গঠনে যুবলীগ অগ্রণী ভূমিকা পালন করবে। তখনই শহীদ শেখ ফজলুল হক মনির স্বপ্ন পূরণ হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি সেলিম প্রমুখ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে শেখ মনির আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

এমএমএ/এসজে/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]