ভ্যাকসিন উপহার দেয়ায় ভারতকে ন্যাপের অভিনন্দন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২৫ জানুয়ারি ২০২১

করোনা মোকাবিলার লক্ষে বাংলাদেশের জনগণকে বিশ লাখ ডোজ করোনা ভ্যাকসিন উপহার দেয়ায় ভারতের সরকার ও দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ)।

সোমবার (২৫ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া দেশটির সরকার ও সাধারণ জনগণকে শুভেচ্ছা জানান।

তারা বলেন, করোনা বিপর্যয়ে ভারত সরকারের ভ্যাকসিন উপহার বাংলাদেশের জনগণ কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে। ভারতের সিরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার এই ভ্যাকসিন পেয়ে দেশের মানুষ অত্যন্ত আনন্দিত। সহযোগিতা এবং অংশীদারিত্ব বিশ্বের প্রতিটি দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

নেতৃবৃন্দ বলেন, এই বিশ লাখ ভ্যাকসিন চালান অক্সফোর্ড অ্যান্ট্রাজেনেকা উদ্ভাসিত ভ্যাকসিন। কোভিশিল্ড নামের এ ভ্যাকসিন তৈরি করেছে ভারতে সিরাম ইনস্টিটিউট। ভারতের কোভিশিল্ড ভ্যাকসিন করোনাভাইরাস প্রতিরোধে বিশ্ব মানবসেবায় খুবই গুরুত্বপূর্ণ অবদান রাখবে। ভ্যাকসিন উপহারের মধ্য দিয়ে ভারতের সঙ্গে বাংলাদেশের পারস্পরিক আরো সুদৃঢ় হলো বলে আশা রাখি।

কেএইচ/এসএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]