বঙ্গবন্ধুর আদর্শের আলোকেই গড়তে হবে দেশ : রওশন এরশাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ১৭ মার্চ ২০২১

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী। জাতির জন্য এ এক আনন্দঘন দিন। জাতি আজ শ্রদ্ধা ভরে স্মরণ করছে বঙ্গবন্ধুকে। বাঙালি জাতির হাজার বছরের ইতিহাস ছিল পরাধীনতার। সেই গ্লানি থেকে এ জাতি মুক্ত হয়েছে যার নেতৃত্বে, তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই তো তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা,বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা। বঙ্গবন্ধুর আদর্শের আলোকেই গড়তে হবে দেশ।

বুধবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দেয়া এক বাণীতে তিনি এসব কথা বলেন।

বিরোধীদলীয় নেতা বলেন, আজ ১৭ মার্চ বাঙালি জাতির ইতিহাসে একটি স্মরণীয় দিন। ১৯২০ সালের এই দিনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধুর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।

জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে বিরোধীদলীয় নেতা মহান এ নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

রওশন এরশাদ বলেন, দেশে রাজনৈতিক বিভাজন রয়েছে, সেটা থাকতেই পারে। একটি গণতান্ত্রিক সমাজের সৌন্দর্যই হল চিন্তার বৈচিত্র্য। কিন্তু জাতির পিতা হিসেবে বঙ্গবন্ধুকে আমাদের সর্বসম্মতভাবে তুলে ধরতে হবে সব বিতর্কের ঊর্ধ্বে। তিনি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি এই সত্য মানতে হবে সবাইকে।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি বঙ্গবন্ধু কোনো দলের নন। তিনি বাংলাদেশেরই অপর নাম। জাতির পিতার জন্মশতবার্ষিকীতে আমাদের অঙ্গীকার হোক, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়া এবং তারই চিরন্তন আদর্শের পথ ধরে বাংলাদেশের অগ্রগতির চূড়ান্ত লক্ষ্যে পৌঁছানো।

এইচএস/এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]