জন কেরির ঢাকা সফরের পর্যালোচনায় বৈঠকে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৬ পিএম, ১০ এপ্রিল ২০২১

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ু-বিষয়ক বিশেষ দূত জন কেরির ঢাকা সফরের পর্যালোচনাসহ কিছু আলোচ্যসূচি নিয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির বৈঠক চলছে।

শনিবার (১০ এপ্রিল) বিকেল ৫টায় দলীয় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এই বৈঠক শুরু হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়ালি বৈঠকে যুক্ত রয়েছেন বলে জানা যায়।

জানা যায়, বৈঠকে যেসব এজেন্ডা নিয়ে আলোচনা হচ্ছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো- দেশে মহামারি করোনা সংক্রমণের সর্বশেষ পরিস্থিতি ও সরকারের ব্যবস্থাপনা, দুর্নীতি ও চরম ব্যর্থতা, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ু-বিষয়ক বিশেষ দূত জন কেরির ঢাকা সফর নিয়ে পর্যালোচনা।

এছাড়াও বাগেরহাট-২ আসনের সরকার দলীয় সংসদ সদস্যের মালিকানাধীন জাহাজের ধাক্কায় শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী লঞ্চ ডুবে ৩৪ জনের মৃত্যু, মামলায় কার্গো জাহাজের চালক বা মালিক কারোই নাম উল্লেখ না করা, দলীয়করণকৃত আইনপ্রণয়নকারী সংস্থার বিতর্কিত ভূমিকার প্রকৃষ্ট প্রমাণ ও করণীয়।

আলোচ্যসূচির মধ্যে আরও আছে- ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের নির্বাচনী প্রচারণায় বিজেপি প্রকাশিত একটি গানের ভিডিওতে বাংলাদেশে এক হিন্দু কিশোরীকে ধর্ষণের ঘটনা, টিভি থেকে নেয়া ছবি, হেফাজত নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের যে ছবি ব্যাবহার করা হয়েছে সে বিষয়ে পর্যবেক্ষণ। এছাড়াও স্থায়ী কমিটির শূন্য পদগুলো পূরণ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত আসতে পারে বলেও দলীয় সূত্র নিশ্চিত করেছে ।

তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত রয়েছেন- মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী।

কেএইচ/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]