‘ব্যক্তি ও সমাজজীবনে রমজানের তাৎপর্যের প্রতিফলন ঘটাতে হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১৩ এপ্রিল ২০২১
ফাইল ছবি

পবিত্র মাহে রমজান উপলক্ষে দেশবাসীকে আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। মঙ্গলবার (১৩ এপ্রিল) এক অভিনন্দন বার্তায় তিনি মুসলিম উম্মার শান্তি, সম্প্রীতি, সমৃদ্ধি ও সংহতি কামনা করেছেন।

জাপা চেয়ারম্যান জিএম কাদের বলেন, পবিত্র মাহে রমজান হচ্ছে আমাদের জন্য অসীম নেয়ামত। এই মাসেই নিহিত মহান আল্লাহ তায়ালার নৈকট্য ও ক্ষমা লাভের সুযোগ। রমজানেই আমরা পেতে পারি রহমত, মাগফিরাত ও নাজাতের ফয়সালা।

তিনি আরও বলেন, পরম করুণাময়ের ইবাদতে আমরা সংযম, ত্যাগ ও ভ্রাতৃত্বের শিক্ষা লাভ করি। বৈষম্যহীন সমাজ বিনির্মাণে হিংসা, বিদ্বেষ ও অহংকার ভুলে পারস্পরিক সহমর্মিতা, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠায় মাহে রমজান আমাদের উদ্বুদ্ধ করে। আমি আশা করছি, আমরা সবাই রমজানের পবিত্রতা রক্ষা করে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারব। পাশাপাশি পবিত্র রমজানের তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজ জীবনে এর প্রতিফলন ঘটাতে সমর্থ হবো।

অভিনন্দন বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, বর্তমানে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণে সারাবিশ্ব আজ বিপর্যস্ত। ভয়াল এই মহামারি আক্রান্ত করেছে আমাদের প্রিয় বাংলাদেশকেও। তাই আপনাদের কাছে আমার বিনীত আহ্বান, সম্ভব হলে নিজ নিজ ঘরে থেকেই ইবাদত বন্দেগি করুন।

তিনি আশা প্রকাশ করে বলেন, পবিত্র রমজানের উছিলায় আল্লাহ যেন সব দুর্যোগ থেকে আমাদের হেফাজত করেন। এছাড়াও সবার উন্নত, সমৃদ্ধ ও মঙ্গলময় ভবিষ্যৎ কামনা করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

এসএম/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]