লকডাউনে খাবারের নিশ্চয়তা না দিলে আন্দোলন : গণতান্ত্রিক বাম ঐক্য

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ২০ এপ্রিল ২০২১

সবজির মূল্য বৃদ্ধির প্রতিবাদ এবং লকডাউনে খাবারের নিশ্চয়তা না দিলে আন্দোলন করা হবে বলে জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য। একই সঙ্গে চট্টগ্রামের বাঁশখালীতে শ্রমিকদের ওপর পুলিশের গুলির ঘটনার নিন্দা জানানো হয়।

মঙ্গলবার (২০ এপ্রিল) জোটের রাজধানীর অস্থায়ী কার্যালয়ে দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় নেতারা বলেন, বিএনপি এ দেশে কৃষকদের বুকে গুলি করে টিকতে পারেনি। কারণ এ দেশ স্বাধীন করেছে কৃষক-শ্রমিকরা। আপনারাও শ্রমিকদের উপর গুলি করে টিকতে পারবেন না।

তারা বলেন, সরকার কঠোর লকডাউনের নামে আন্দোলন সংগ্রাম বন্ধ করে দিয়েছে। বাজার মনিটরিং বন্ধ করে দিয়েছে। এই সুযোগে অসাধু ব্যবসায়ীরা সবজির মূল্য প্রতি কেজিতে ৩০-৫০ টাকা বৃদ্ধি করেছে। এভাবে একটি দেশ চলতে পারে না।

গণতান্ত্রিক বাম ঐক্যের নেতারা আরও বলেন, আমরা আগেই বলেছিলাম আগে সকলের খাবারের নিশ্চয়তা করো। পরে লকডাউন দাও। সরকার এ ব্যাপারে কর্ণপাত না করায় দেখা গেছে মধ্যবিত্ত থেকে হতদরিদ্র পর্যন্ত সকলের খাবার সংকট দেখা দিয়েছে। তাই আমরা আশা করি সরকার এ সকল কাজ থেকে বিরত থাকবে, না হলে গণতান্ত্রিক বাম ঐক্য কঠোর লকডাউন উপেক্ষা করে আন্দোলন-সংগ্রামে যাবে।

গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও সোস্যাল ডেমোক্রেটিক পার্টির (এসডিপি) আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম, প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি)’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান।

এইচএস/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]