দেশ সঙ্কটকাল অতিক্রম করছে : মোস্তফা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৩ পিএম, ০৬ মে ২০২১

দেশ এক কঠিন সঙ্কটকাল অতিক্রম করছে। যে দেশের জন্মের বেদনার সঙ্গে রয়েছে কৃষক-শ্রমিক-মেহনতি মানুষ, আজ সে দেশেই করোনাকালে সেই মানুষরাই কঠিন সময় পার করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া।

বৃহস্পতিবার (৬ মে) রাজধানীর বনশ্রীতে এসবিকেএস মিলনায়তনে বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল মোবিনের ষষ্ঠ ও ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলুর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন। অ্যাডভোকেট আবদুল মোবিন স্মৃতি সংসদ এই স্মরণসভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে।

ন্যাপ মহাসচিব বলেন, শাসকগোষ্ঠী ও তাদের দোসররা কৃষকের বুকে, শ্রমিকের বুকে গুলি করেতেও দ্বিধা করছে না। আর এই কৃষক-শ্রমিক-মেহনতির মানুষের মুক্তির জন্যই আজীবন রাজনীতি করেছেন অ্যাডভোকেট আবদুল মোবিন ও শেখ শওকত হোসেন নিলু।

তিনি আরও বলেন, সরকার কঠোর লকডাউন চলাকালীন গণবিরোধী অনেক কাজ করেছে। এই সময়ে তারা শ্রমিকের বুকে গুলি করেছে। অসাধু ব্যবসায়ীরা শাক-সবজি থেকে শুরু করে সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি করে ব্যাপক লুটপাট করেছে। কিন্তু এক্ষেত্রে সরকারের কোনো কার্যকর মনিটরিং ব্যবস্থা করেনি। অন্যদিকে সরকার মধ্যম আয়ের মানুষ থেকে হতদরিদ্র মানুষ পর্যন্ত সবার সঙ্গে ত্রাণের নামে মশকরা করেছে। সাধারণ মানুষের এমন দুঃসময়ে তাদের পক্ষে কথা বলার জন্য শেখ শওকত হোসেন নিলু ও অ্যাডভোকেট আবদুল মোবিনের মত মেধাবী, সাহসী নেতৃত্বের প্রয়োজন ছিল।

স্মৃতি সংসদের সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলনের সমন্বয়ক কৃষক মো. মহসীন ভুইয়া।

মঞ্জুর হোসেন ঈসা বলেন, শেখ শওকত হোসেন নিলু ও অ্যাডভোকেট আবদুল মোবিন সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের ভিত্তিতে একটি বাংলাদেশের স্বপ্ন দেখতেন। তাদের যে স্বপ্ন আজও পূরণ হয়নি। তাদের সেই স্বপ্ন পূরণে আমাদের আরও বেশি সোচ্চার হতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ করে লুটেরা গোষ্ঠীর বিরুদ্ধে একটি দেশপ্রেমিক রাজনীতি প্রতিষ্ঠার লড়াই অব্যাহত রাখতে হবে।

সভাপতির বক্তব্যে মুহাম্মদ মাহমুদুল হাসান বলেন, বর্তমান সরকারের অপরাজনীতির কারণে গণতান্ত্রিক সংস্কৃতির অবক্ষয় হয়েছে। উদার ও গণতান্ত্রিক একটা রাজনীতি প্রতিষ্ঠা করতে হলে অ্যাডভোকেট আবদুল মোবিন ও শেখ শওকত হোসেন নিলুর মতো রাজনৈতিক ব্যক্তিত্বের অসমাপ্ত লড়াইকে এগিয়ে নিয়ে যেতে হবে।

কেএইচ/এমএসএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]