খালেদার বিদেশযাত্রায় বিধিনিষেধ প্রত্যাহারের দাবি প্রিন্সের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১০ পিএম, ০৭ মে ২০২১ | আপডেট: ০৭:২৭ পিএম, ০৭ মে ২০২১

উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশযাত্রায় সব ধরনের বিধিনিষেধ প্রত্যাহারের দাবি জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

শুক্রবার (৭ মে) ময়মনসিংহে স্থানীয় শ্রমিক দল আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

এদিন বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় নির্দেশনায় জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে বিভাগীয় শহরগুলোতে কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহে দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়। পাশাপাশি, লকডাউনে কর্মহীন শ্রমিক, কর্মচারী, পরিবহন শ্রমিক, হকার, দিনমজুরসহ নিম্নআয়ের মানুষকে পরিবার প্রতি ১৫ হাজার টাকা করে অনুদান ও ঈদ সামগ্রী বিতরণের দাবি জানানো হয়।

এ সময় প্রিন্স বলেন, ‘উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়ার বিদেশযাত্রার ওপর বিধিনিষেধ প্রত্যাহার করতে হবে সরকারকে। আশা করি সরকার দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেবে।‘

তিনি আরও বলেন, করোনা মোকাবিলা করতে গিয়ে অপরিকল্পিত লকডাউন দিয়ে একদিকে যেমন লকডাউন কার্যকর হচ্ছে না, অন্যদিকে জনগণের লাইফ ডাউন হয়ে গেছে। লকডাউনে সরকারের প্রণোদনা শুভঙ্করের ফাঁকি।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, ‘২৭ দিনে এক ছটাক চাল বা এক টাকাও না দিয়ে ৩৫ লাখ পরিবারকে নগদ সহায়তা দেয়ার নামে কর্মহীন মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছে। অথচ সরকারি হিসাব মতে নিম্নআয়ের পরিবারের সংখ্যা ২ কোটির ওপরে। গত বছরের তালিকায় অধিকাংশই স্থানীয় আওয়ামী লীগের লোক। অনেক ধনী লোকের নামও তালিকায় আছে।‘

তিনি বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদ জানিয়ে বিচার দাবি করেন এবং লকডাউনে কর্মহীন ও ক্ষতিগ্রস্ত মানুষকে ১৫ হাজার টাকা করে অনুদান দেয়ার দাবি জানান।

এ সময় আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, জামালপুর জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুস সোবহান। সভাপতিত্ব করেন ময়মনসিংহ বিভাগীয় শ্রমিক দলের সভাপতি আবু সাঈদ।

কেএইচ/এসএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]