ফিলিস্তিনের ঘটনায় বাইডেনের বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির নিন্দা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ১৩ মে ২০২১

গত কয়েক দিনে গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের ওপর চলমান দখলদার ইসরায়েলি সামরিক বাহিনীর বিমান ও ক্ষেপণাস্ত্র হামলার ঘটনাকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ‘ইসরায়েলিদের আত্মরক্ষা অধিকার’ বলে বিবৃতি দেয়ায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

বৃহস্পতিবার (১৩ মে) ওয়ার্কার্স পার্টির কামরূল আহসান প্রেরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ বলেন, এটা স্পষ্ট যে- সাম্প্রতিক নির্বাচনে জো বাইডেন ও তার ডেমোক্রেটিক পার্টি ফিলিস্তিনসহ মধ্যপ্রাচ্য সম্পর্কে যে ভালো মানুষী কথাবার্তা বলেছে তা বিশ্ববাসীর সঙ্গে প্রতারণা। এই ব্যাপারসহ আন্তর্জাতিক রাজনীতির ক্ষেত্রে বাইডেন, ট্রাম্পসহ তার পূর্বসূরীদের ঘোর সাম্প্রাজ্যবাদী নীতিকেই অনুসরণ করছে।

তারা আরও বলেন, এহেন শক্তির সঙ্গে বাংলাদেশের কোনো প্রকার জোটেই অংশগ্রহণ করা যায় না। অতীতের পাক-মার্কিন সামরিক চুক্তি, সিয়েটো-সেন্টো চুক্তি এদেশের মানুষকে সেই অভিজ্ঞতাই দিয়েছে।

এছাড়াও বর্তমানে মার্কিন সাম্রাজ্যবাদ আফগানিস্তান, ইরাক ও লিবিয়ায় যেসব সামরিক আক্রমণ পরিচালনা করেছে, তা মধ্যপ্রাচ্যকে শ্মশানে পরিণত করেছে।

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টি ফিলিস্তিন ইস্যুতে প্রধানমন্ত্রীর কঠোর বার্তার জন্য ধন্যবাদ জানিয়ে, এই প্রশ্নে সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়।

এমইউ/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]