আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ইসরায়েলের বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১১ পিএম, ১৭ মে ২০২১

ফিলিস্তিনি জনগণের ওপর ইসরায়েলি বাহিনীর নির্বিচারে হত্যাযজ্ঞ ও নিপীড়ন-নির্যাতনের বিচার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে করার দাবি জানিয়েছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এই দাবি জানান সংগঠনটির নেতাকর্মীরা। এরপর সেখানে তারা ইসরায়েলের পতাকা পোড়ান। এছাড়া সমাবেশ শেষে একটি বিক্ষোভ রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পার্টির কার্যালয় এসে শেষ হয়।

jagonews24

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, ‘জেরুজালেম ফিলিস্তিনের রাজধানী ও তাদের আবাসভূমি। ফিলিস্তিনি জনগণের ন্যায়সংগত ও আল আকসা মসজিদে প্রার্থনারত মানুষকে লক্ষ্য করে ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলায় শিশু ও কিশোরসহ দুই শতাধিক মানুষকে হত্যার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানাই। এটা গণহত্যা।

তিনি আরও বলেন, আমাদের মহান স্বাধীনতা যুদ্ধের সময় ফিলিস্তিনের মহান নেতা ইয়াসির আরাফাত আমাদের পক্ষে দাঁড়িয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে এর ন্যায্যতা তুলে ধরেছিলেন। আজ সময় এসেছে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র দাবিকে বাস্তবায়ন করার। জাতিসংঘের স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র মর্যাদা প্রদানের যে প্রস্তাব নেয়া হয়েছিল, তা যেন কাগুজে বিষয় হয়ে আছে, ইসরায়েল অনবরত ফিলিস্তিনিদের ওপর যে বর্বর হামলা চালাচ্ছে, তা বন্ধ করতে অপারগ।

jagonews24

ফজলে হোসেন বাদশা বলেন, সংবিধানের বিদেশ নীতিতে জোট নিরপেক্ষ ও সকলের সাথে শান্তিপূর্ণসহ অবস্থানের যে নীতি, তা বজায় রাখা এবং কোনো সামরিক জোটে যাওয়ার অবকাশ নেই। ফিলিস্তিনে গণহত্যার দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ইসরায়েলের বিচার হওয়া দরকার।

সভাপতির বক্তব্যে কমরেড আনিসুর রহমান মল্লিক অবিলম্বে প্যালেস্টাইন জনগণের আবাসভূমি দখলদার মুক্ত করার দাবি জানান।

এনএইচ/এমএসএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]