অর্থ-অস্ত্রের প্রভাবমুক্ত ইউপি নির্বাচনের দাবি ওয়ার্কার্স পার্টির

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ১৭ জুন ২০২১
ছবি: সংগৃহীত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে মতবিনিময় করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। এসময় আসন্ন ইউপি নির্বাচন অর্থ ও অস্ত্রের প্রভাবমুক্ত, সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছভাবে অনুষ্ঠানের দাবি জানান তারা।

আজ বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে নির্বাচন কমিশন ভবনে সিইসির কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

মতবিনিময়কালে ওয়ার্কার্স পার্টির নেতারা বলেন, স্থানীয় সরকার পর্যায়ের নির্বাচনের মধ্যে ইউপি নির্বাচন জনগণের সবচেয়ে কাছের নির্বাচন। এখানে নিরপেক্ষতার ব্যত্যয় ঘটলে এবং অর্থ ও অস্ত্রের প্রভাব দেখা গেলে সাধারণ ভোটররা নিরুৎসাহিত হবেন। জনগণ যাতে সঠিকভাবে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেজন্য সব ধরনের ব্যবস্থা নির্বাচন কমিশনকে গ্রহণের আহ্বান জানান তারা।

জবাবে নির্বাচন কমিশন ইতোমধ্যেই সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনার জন্য নির্দেশ প্রদান করেছে বলে জানান সিইসি নুরুল হুদা।

সিইসি বলেন, ‘ইউপি নির্বাচনে কে বা কোন দলের চেয়ারম্যান নির্বাচিত হবেন, তা নির্বাচন কমিশন বা প্রশাসনের দেখার কোনো বিষয় হতে পারে না। আমি আশা করছি- করোনার কারণে নির্বাচনে কিছুটা বিঘ্ন ঘটলেও প্রথম ধাপের ইউপি নির্বাচন ভালোভাবেই সম্পন্ন হবে।’

মতবিনিময়কালে নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবির খোন্দাকার, যুগ্ম সচিব (নির্বাচন ব্যবস্থাপনা-১) আবুল কাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।

এমইউ/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]