‘বাংলাদেশের অর্থনীতিতে করোনা আঘাত করতে পারেনি’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ১৯ জুলাই ২০২১

বিশ্বের অর্থনীতিতে করোনা আঘাত হানলেও বাংলাদেশের অর্থনীতিতে আঘাত করতে পারেনি বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সোমবার (১৯ জুলাই) দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, করোনাকালে বিশ্বের বিভিন্ন দেশে বিদ্রোহ হয়েছে। কিন্তু বাংলাদেশে তা হয়নি, কেননা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন ও জীবিকার যে তত্ত্ব দিয়েছেন তা সমগ্র পৃথিবীতে প্রশংসিত হয়েছে। করোনায় বিশ্বের অর্থনীতিতে ধস নেমেছে, কিন্তু বাংলাদেশের অর্থনীতিতে করোনা কোনো আঘাত করতে পারেনি। করোনার মধ্যেও দেশের উন্নয়ন সমানতালে এগিয়ে চলছে। যারা পদ্মাসেতু নিয়ে ষড়যন্ত্র করেছিল তারা দেখুক এই করোনার মধ্যেও পদ্মা সেতুর কাজ এগিয়ে যাচ্ছে।

খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো ডায়নামেটিক নেতৃত্বদানকারী নেতা পৃথিবীতে আর নেই। বড় দেশ থাকতে পারে, বড় সম্পদশালী থাকতে পারে, কিন্তু বড় নেতৃত্বদানকারী নেতা নেই।

প্রধানমন্ত্রীর দৃঢ়তার কথা তুলে ধরে তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মধ্যেও তিনি পদ্মাসেতু করেছেন। যুদ্ধাপরাধীদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল বাসার মো. সায়েদুজ্জামানের সভাপতিত্বে ও ডা. ইমরুল কায়েসের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- রংপুর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. আবু মো. জাকিরুল ইসলাম, দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস, বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মো. আফছার আলী প্রমুখ।

এরপর নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বোচাগঞ্জ উপজেলা চত্বরে এলজিইডির বাস্তবায়নাধীন ১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন, ৭টি পাকা রাস্তার উদ্বোধনসহ এডিপি প্রকল্পের আওতায় সেলাই মেশিন, হুইল চেয়ার, ভ্যানগাড়ি ও বাইসাইকেল বিতরণ করেন।

বোচাগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে প্রতিমন্ত্রী তরুণদের মাস্ক আন্দোলন গড়ে তোলার পরামর্শ দেন। কেউ মাস্ক না পড়লে তাকে এড়িয়ে চলা ও তার সঙ্গে কথা না বলার পরামর্শ দেন।

এসইউজে/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]