শিক্ষাবিদ মানিক লাল দেওয়ানের মৃত্যুতে ফখরুলের শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ২৯ জুলাই ২০২১

শিক্ষাবিদ ড. মানিক লাল দেওয়ানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার দলটির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ড. মানিক লাল দেওয়ানের মৃত্যুতে আমি তার শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা বিএনপির সাবেক সদস্য, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন, দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ও পার্বত্য রাঙ্গামাটির শিক্ষার মানোন্নয়নের আলোকবর্তিকা হিসেবে ড. মানিক লাল দেওয়ান পার্বত্য অঞ্চল তথা দেশবাসীর কাছে অম্লান হয়ে থাকবেন।

জেলা পরিষদের চেয়ারম্যান থাকাকালীন তিনি জেলাবাসীর কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। পাশাপাশি ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন হিসেবে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতি সাধনে অক্লান্ত চেষ্টা করেছেন। তিনি রাঙ্গামাটি জেলা বিএনপির সাবেক সদস্য হিসেবে দলকে শক্তিশালী ও গতিশীল করতেও নিবেদিতপ্রাণ ছিলেন। ড. মানিক লাল দেওয়ানের মতো শিক্ষাবিদের পৃথিবী থেকে চিরবিদায় দেশের জন্য বড় ধরনের ক্ষতি।

বিএনপি মহাসচিব শোকবার্তায় ড. মানিক লাল দেওয়ানের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যরা, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

পৃথক শোকবার্তায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম পার্বত্য অঞ্চল তথা দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ড. মানিক লাল দেওয়ান এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি ড. মানিক লাল দেওয়ানকে পার্বত্য অঞ্চল তথা দেশের একজন গর্বিত সন্তান হিসেবে উল্লেখ করে তার আত্মার শান্তি কামনা করেন এবং শোকে পরিবার, গুণগ্রাহী ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।

কেএইচ/এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]