সেবার মনোবৃত্তি নিয়ে রাজনীতিতে আসতে হবে : মতিয়া চৌধুরী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৯ এএম, ১৪ আগস্ট ২০২১

আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী সেবার মনোবৃত্তি নিয়ে রাজনীতিতে আসবে এমনটাই আশা করেন দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মতিয়া চৌধুরী।

শুক্রবার (১৩ আগস্ট) ধানমন্ডি ৩২ নম্বরে ‘শোকাবহ ১৫ আগস্ট’ উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে তিন দিনব্যাপী ‘ইতিহাস কথা কয়’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন ও আলোচনা সভায় তিনি এ আশা প্রকাশ করেন।

মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী সেবার মনোবৃত্তি নিয়ে রাজনীতিতে আসবে। বিশেষ করে স্বেচ্ছাসেবক লীগ; স্বেচ্ছাসেবক মানে নিজে সেবা দেবে, জনগণের জন্য কাজ করবে। শুধু প্রাকৃতিক দুর্যোগ না, রাজনৈতিক দুর্যোগেও যারা অনড় অচঞ্চল থাকে, সেই দীক্ষায় দীক্ষিত হয়ে দেশ সেবায় আত্মোৎসর্গ করে সংগ্রামের ইতিহাস জাতির সামনে তুলে ধরবে। আজ একদিকে শোকাশ্রু বিসর্জন অপরদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আত্মপ্রত্যয়ী হবে এটাই আশাকরি।

একই অনুষ্ঠানে আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, জাতির পিতার খুনি জিয়া-মোশতাক গংদের নীল নকশা বাস্তবায়ন হয়নি। ইতিহাস বিকৃত করে আদর্শকে হত্যা করা যায় না। জাতির পিতার আদর্শ আজও জীবিত। জাতির পিতার আদর্শ আমাদের কাছে অনেক শক্তিশালী। বঙ্গবন্ধু আমাদের হৃদয়ের নেতা, আদর্শের নেতা, প্রাণের নেতায় পরিণত হয়েছে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানের আরও বক্তব্য দেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ কে এম শাহনাওয়াজ।

আলোচনা সভা শেষে বেগম মতিয়া চৌধুরী ও আ ফ ম বাহাউদ্দীন নাছিম মঙ্গল প্রদীপ জ্বালিয়ে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন এবং আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন।

এসইউজে/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]