সরকার পালানোর পথ পাবে না: মান্না

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২০ পিএম, ২৭ আগস্ট ২০২১

শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে দেশে আর কোনো ভোট হবে না মন্তব্য করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, মানুষের কথা বলা শুরু হয়েছে, এটা মিছিলে পরিণত হবে। তখন সরকার পালানোর পথ পাবেন না।

তিনি বলেন, ভোট, ভাত ও কথা বলার অধিকার মানুষকে ফিরিয়ে দিতে হবে। এই ডাকাত সরকারের অবসান করতেই হবে।

শুক্রবার (২৭ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত ভাত, ভোট ও কথা বলার দাবিতে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, এই সরকার দেশকে লুটপাটের রাজ্যে পরিণত করেছে। দেশ আজ রাহাজানির বিভীষিকায় আচ্ছন্ন। উন্নয়ন প্রকল্পের নামে কোটি টাকা দেশের বাইরে তারা পাচার করছে। এক পদ্মা সেতুর নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হয়েছে। অথচ সাধারণ মানুষ আজ না খেয়ে দিনাতিপাত করছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম মানুষের ধরাছোঁয়ার বাইরে চলে গেছে। এসব নিয়ে কথা বলতে গেলেই মানুষ গুম, খুনের শিকার হচ্ছে।

গত দেড় বছরে দুই কোটি মানুষ দরিদ্র হয়েছে উল্লেখ্য করে তিনি বলেন, এতদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকা বিশ্বে এক নজিরবিহীন ঘটনা। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় অনেক স্কুলের অনেক প্রধানশিক্ষক আজ চায়ের দোকান নিয়ে বসেছে। দরবেশকে টিকার ব্যবসা করতে দেওয়ায় মানুষ এখন টিকা থেকে বঞ্চিত হচ্ছে।

মান্না আরও বলেন, এক মেয়র জনগণের টাকা চুরি করে নিজের ব্যাংকে রাখলেও কোনো ব্যবস্থা নেওয়া হয় না। অথচ খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব এম এ বাশার প্রমুখ।

কেএইচ/এমইউএইচ/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]