সংসদ এলাকা থেকে জিয়ার কবর অপসারণের দাবি কামরুলের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ৩০ আগস্ট ২০২১

সংসদ ভবন এলাকা থেকে (চন্দ্রিমা উদ্যান) জিয়াউর রহমানের কবর অপসারণের দাবি জানিয়েছেন ঢাকা-২ আসনের সংসদ সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

সোমবার (৩০ আগস্ট) রাজধানীর কামরাঙ্গীরচরে অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে কামরাঙ্গীরচর থানা মহিলা আওয়ামী লীগ।

প্রধান অতিথির বক্তব্যে কামরুল ইসলাম বলেন, বিশ্বের অনেক দেশের সংসদ ভবন দেখার সৌভাগ্য আমার হয়েছে। কিন্তু বাংলাদেশের সংসদ ভবনের শৈল্পিক স্থাপনা ও তার আশপাশের পরিবেশের দৃশ্য বিশ্বে বিরল। তাই সংসদ ভবন এলাকা থেকে অপরিকল্পিত স্থাপনা জিয়ার কবর ও অনাকাঙ্ক্ষিত বস্তু দ্রুত অপসারণ করতে হবে।

তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে অনেক রাজনৈতিক হত্যাকাণ্ড হয়েছে। তবে ১৫ আগস্টে জাতীর পিতাসহ তার পরিবারের যেসব সদস্যকে নির্মমভাবে হত্যা করা হয়েছে ইতিহাসে দ্বিতীয় এমন জঘন্য ঘটনা নেই। শোক দিবসের এই আলোচনা সভা থেকে আমাদের শপথ নিতে হবে- স্বাধীনতাবিরোধী ঘাতকচক্র, মুক্তিযোদ্ধাবিরোধী অপশক্তি, জামাত-বিএনপিকে রাজনীতিকভাবে বাংলার মাটি থেকে বিতাড়িত করতে হবে। তবেই বাংলাদেশে থেকে সকল অরাজকতা দূর হবে।

ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেরা বেগম সংগঠনের তৃণমূলকে সুসংগঠিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতকে শক্তিশালী করে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান। এছাড়া সংগঠনটির সাধারণ সম্পাদক নার্গিস রহমান স্বাধীনতাবিরোধী অপশক্তিকে চিরতরে রুখে দেওয়ার দাবি জানান।

সভায় কামরাঙ্গীরচর থানা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন সরকার ও সাধারণ সম্পাদক সোলায়মান মাদব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরে আলম চৌধুরী, ৫৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন, ৫৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইদুল ইসলাম মাদবর, মহানগর মহিলা আওয়ামী লীগের সদস্য সাথী আক্তার, সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর শেফালী আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএমএ/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]