বিশ্বে বাংলাদেশ বন্ধুহীন হয়ে পড়ছে: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৩ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

ধনী দেশগুলো থেকে বাংলাদেশ টিকা পাচ্ছে না জানিয়ে জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, বিশ্বে বাংলাদেশ বন্ধুহীন হয়ে পড়ছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে বারিধারায় দৈনিক যুগান্তর ভবন মিলনায়তনে জাতীয় যুব সংহতির এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দলীয়করণের কারণে দেশে সুশাসন নেই। সরকারি দল না করলে পরীক্ষায় প্রথম হয়েও চাকরি পাওয়া যায় না। সরকারি দল না করলে সর্বনিম্ন দরদাতা হয়েও টেন্ডারে কাজ পাচ্ছে না ঠিকাদাররা। আবার টেন্ডার ছাড়া কাজ দেওয়ার বিধান করেছে, যা সম্পূর্ণ সংবিধান পরিপন্থি।

তিনি আরও বলেন, সরকারি দলের নেতাকর্মীরা অপরাধ করেও খালাস পান। দেশে সবার জন্য আইন সমানভাবে প্রয়োগ হচ্ছে না বলে অভিযোগ করেন জাপা চেয়ারম্যান।

জাতীয় যুব সংহতির আহ্বায়ক ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এইচ এম শাহরিয়ার আসিফের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন জাতীয় যুব সংহতি আহ্বায়ক কমিটির যুগ্ম-আহ্বায়ক মো. হেলাল উদ্দিন, মো. সাইফুল ইসলাম, শেখ সারোয়ার হোসেন, দ্বীন ইসলাম শেখ, ওয়াশির রহমান দোলন, হারুন অর রশিদ, নেয়াজ আলী ভূঁইয়া, শফিকুল ইসলাম দুলাল, মুশফিকুর রহমান প্রমুখ।

সভার শুরুতে জাপা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন। এসময় করোনায় আক্রান্ত জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর রোগমুক্তি কামনায় দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন তিনি।

বিশেষ অতিথির বক্তৃতায় জাপার কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, দেশের মানুষ আর আওয়ামী লীগ ও বিএনপিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায় না। দেশের মানুষ জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়। জাতীয় পার্টি রাষ্ট্রক্ষমতা গ্রহণে প্রস্তুতি নিচ্ছে বলে জানান তিনি।

এসএম/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]