দক্ষিণ যুবলীগের আয়োজনে শেখ রেহানার জন্মদিন উদযাপন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩২ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৭তম জন্মদিন উদযাপন করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর পূর্ব গোড়ান দারুল উলুম মাদরাসায় শেখ রেহানার জন্মদিনে বাদ ফজর কোরআন খতম ও বিশেষ দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়। এছাড়া তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মাদরাসার শিশুশিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করেছে দক্ষিণ যুবলীগ।

এর আগে মাদরাসায় অধ্যয়নরত হাফেজদের মাধ্যমে পবিত্র কোরআন খতম পাঠ করা হয়। এরপর মাদরাসার এতিম শিক্ষার্থীসহ দুই শতাধিক শিক্ষার্থীর জন্য তিনবেলা খাবারের ব্যবস্থা করা হয়।

Juboleage-2.jpg

দোয়া-মোনাজাতে শেখ রেহানা ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

দোয়া ও মোনাজাতের আগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, শেখ রেহানা নিরহংকারী মানুষ। তিনি নীরবে নিভৃতে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা কারা অভ্যন্তরে থাকাকালীন দলের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করেন তিনি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের নেপথ্য প্রেরণাদায়ী স্নেহের ছোট বোন শেখ রেহানা। এছাড়া তিনি একজন রত্নগর্ভা মা। তার সন্তানরা দেশে-বিদেশে উচ্চশিক্ষা নিয়ে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে সততার সঙ্গে জনকল্যাণে কাজ করে যাচ্ছেন।

এসইউজে/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]