নির্বাচন না করায় জাপার আরেক নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২১

দলকে না জানিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় মুফতি নুরুল আমিন নামে আরও এক নেতাকে বহিষ্কার করেছে জাতীয় পার্টি (জাপা)। বহিষ্কৃত নুরুল আমিন যশোর জেলার যুগ্ম আহ্বায়ক এবং সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচনে জাপার প্রার্থী ছিলেন।

রোববার (১৯ সেপ্টেম্বর) জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১(১)ক ধারা মোতাবেক দলের চেয়ারম্যান জি এম কাদের এ সিদ্ধান্ত নিয়েছেন। সিদ্ধান্ত এরই মধ্যে কার্যকর হয়েছে।

এর আগে একই কাজের জন্য ঢাকা-১৪ আসনের উপ-নির্বাচনের প্রার্থী মোস্তাকুর রহমান মোস্তাক, কুমিল্লা-৫ আসনে দলীয় প্রার্থী জসিম উদ্দিন এবং কুমিল্লা-৭ আসনের প্রার্থী লুৎফর রেজা খোকনকেও বহিষ্কার করা হয়।

নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় আগামী ৭ অক্টোবর যশোর সদর উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলে চলেছেন আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফা ফরিদ চৌধুরী। তার বিপরীতে শুধু জাতীয় পার্টিই প্রার্থী দিয়েছিল। বিএনপি ওই উপজেলায় কোনো প্রার্থী দেয়নি।

এসএম/এমএসএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]