‘বিএনপি অন্ধকারে তলিয়ে গেছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২১

বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করা বিএনপি আজ অন্ধকারে তলিয়ে গেছে। জিয়া, খালেদা জিয়া বঙ্গবন্ধুকে অনেক অপমান ও অপদস্ত করেছেন। কিন্তু আজ বঙ্গবন্ধু শুধু বাংলাদেশে নয়, গোটা দুনিয়ায় বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

রোববার (১৯ সেপ্টেস্বর) বিকেলে দিনাজপুরের বিরলে ফুলবাড়ী হাট উচ্চ বিদ্যালয় মাঠে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ মন্তব্য করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

নৌ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শে এগিয়ে যাচ্ছে। যারা বঙ্গবন্ধুকে কলঙ্কিত করার চেষ্টা করেছিল, যারা বঙ্গবন্ধুকে অপমানিত করেছে, যারা বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করেছে আজ তারা মহা অন্ধকারে তলিয়ে গেছে। তারা আজ কোথাও নেই। আজ জিয়াউর রহমানের কী অবস্থা! জিয়া পরিবারের কী অবস্থা! তার সহধর্মিণী অপরাধী হয়ে জেল খাটছেন। তার এক ছেলে পলাতক। আরেক ছেলে মাদকাসক্ত হয়ে মৃত্যুবরণ করেছে। এই হচ্ছে জিয়া পরিবারের অবস্থা। জিয়া, খালেদা জিয়া বঙ্গবন্ধুকে অনেক অপমান ও অপদস্ত করেছেন। কিন্তু আজ বঙ্গবন্ধু শুধু বাংলাদেশে নয়, গোটা দুনিয়ায় বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশ এগিয়ে গেলেও বিএনপির রাজনীতিতে কোনো গতি নেই মন্তব্য করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, তাদের ধারাবাহিক মিটিংয়ে মধ্যমসারি ও নিম্নসারির নেতারা বলেছেন, আন্দোলনের আগেই যেন তাদের নেতারা মেডিকেল চেকআপ করে আসেন। পাসপোর্ট জমা দিয়ে আন্দোলনে নামেন। এই হচ্ছে বিএনপি! রোজার ঈদ, কোরবানির ঈদ বা দুর্গাপূজার পরে নয়, এবার কনকনে শীতের মধ্যে ডিসেম্বরে আন্দোলন করতে হবে!

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পঁচাত্তর-পরবর্তী সময়ে অন্ধকার থেকে অন্ধকারে তলিয়ে গিয়েছিল বাংলাদেশ। তাদের কোনো লক্ষ্য ছিল না, দূরদর্শিতা ছিল না। লক্ষ্য না থাকার কারণে বাংলাদেশ এগোতে পারেনি। গুটিকয়েক মানুষ আঙুল ফুলে কলা গাছ হয়েছে। বাংলাদেশের সার্বিক উন্নয়ন হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালনা করছেন বলেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশ নিয়ে তার লক্ষ্য ও পরিকল্পনা আছে বলেই তিনি ডেল্টা প্ল্যান ২১০০ দিয়েছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) তুলাই নদী খননের উদ্যোগ নেয়। খননকৃত তুলাই নদীর দুই পাড়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয় রোববার।

প্রতিমন্ত্রী বিরলের ফুলবাড়ী ব্রিজ সংলগ্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিআইডব্লিউটিএ’র প্রকল্প পরিচালক রকিবুল ইসলাম তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল ওয়াজেদ, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় এবং বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু সৈয়দ হোসেন।

এসইউজে/এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]