আ.লীগ দেশকে রামরাজ্যে পরিণত করেছে: আলাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

আওয়ামী লীগ দেশকে রামরাজ্যে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেন, আওয়ামী লীগ চোরের একটা মেকি সংঘ তৈরি করেছে, আন্দোলনের মাধ্যমে এ সংঘকে নরকে ফেলে দিতে হবে। আমরা বুকপকেটে কষ্ট নিয়ে হাঁটার পক্ষে নই। আমরা প্রতিবাদের পক্ষে জনগণের পক্ষে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মাধ্যমে গণতন্ত্র ও মুক্তির যে লড়াই। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনার যে লড়াই সেই লড়াই সবাইকে ঐক্যবদ্ধভাবে লড়তে হবে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সার্বভৌমত্ব রক্ষা পরিষদ (সরপ) আয়োজিত ‘সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা’ শীর্ষক এক আলোচনাসভা তিনি এ মন্তব্য করেন।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, আওয়ামী লীগ ভ্যাকসিন নিয়ে বাড়াবাড়ি করছে।এ ভ্যাকসিন আমদানি প্রক্রিয়া শুরু হয়েছে অনেক আগেই। আমরা কলেরা ও বসন্তের টিকা দেওয়ার কর্মসূচি দেখেছি, এগুলো আমরাও নিয়েছি। তখন আমরা ছোট ছিলাম। সেই ভ্যাকসিনেশন শুরু হলো কিন্তু পুরস্কারটা জুটলো শেখ হাসিনার হাতে। ভাবটা এমন ওনারাই সবকিছু করেছেন।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, একটা বিল্ডিংয়ের পিলার না থাকলে ছাদ ভেঙে পড়ে। তেমনি ভ্যাক্সিনেশনের ক্ষেত্রে পিলার তৈরি করেছে বিএনপি। আর ছাদ তৈরি করেছে আওয়ামী লীগ, তাও আবার রডের বদলে বাঁশ দিয়ে।

তিনি বলেন, বুয়েটের কনভোকেশনে রাষ্ট্রপতি বলেছেন আপনারা পাস করেছেন, ইঞ্জিনিয়ার হয়েছেন এখন বিভিন্ন জায়গায় চাকরি করবেন দয়া করে রডের বদলে বাঁশ দেবেন না। আর সিমেন্টের বদলে বালু দেবেন না। যে দেশের সাংবিধানিক প্রধান এ ধরনের কথা বলে তাহলে বুঝতে হবে দেশটা তারা কতটা রসাতলে নিয়ে গেছে। মানুষের কথা বলার অধিকার নেই। গণতন্ত্র হরণ করা হয়েছে। ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে।

যুবদলের সাবেক সভাপতি বলেন, ‘যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংস্থা গ্লোবাল ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি (জিএফআই) বলছে, ২০১০ সাল থেকে এ পর্যন্ত বাংলাদেশ থেকে যত টাকা পাচার হয়েছে। তা দিয়ে ২৬টি পদ্মাসেতু করা যেত। কোথায় নিয়েছে দেশটা।

আলোচনাসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, দেশ বাঁচাও মানুষ বাঁচাও' আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সার্বভৌমত্ব রক্ষা পরিষদের (সরপ) ভারপ্রাপ্ত সভাপতি ওসমান গণি ও সহ-সম্পাদক মো. শরীফ হোসেন উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]