প্রধানমন্ত্রীর ‘মুকুট মণি’ অর্জনে স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৭ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-এসডিজি অগ্রগতিতে অবদান রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ উপাধিতে ভূষিত করায় আনন্দ মিছিল করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিয়ের কেন্দ্রীয় কার্যালয় থেকে স্টেডিয়াম ও বাইতুল মোকাররম মসজিদ সংলগ্ন রোড হয়ে জিপিও মোড়ে এসে থামে মিছিলটি।

এসময় স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ, ঢাকা মহানগর দক্ষিণ ও তার অন্তর্গত বিভিন্ন থানা এবং ওয়ার্ডের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। আনন্দ মিছিল পূর্বে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনের সহ-সভাপতি নির্মল চ্যাটার্জীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি কাজী শহিদুল্লাহ লিটন, দেবাশীষ বিশ্বাস, মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, আরিফুর রহমান টিটু, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন ও ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ আখ্যায়িত করেছে আর্থ ইনস্টিটিউট, কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়, গ্লোবাল মাস্টার্স অব ডেভেলপমেন্ট প্র্যাকটিস এবং ইউএন সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক। এছাড়া প্রধানমন্ত্রীকে ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ এবং ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ সম্মানেও ভূষিত করা হয়েছে। জাতিসংঘের অধিবেশনে অংশগ্রহণ উপলক্ষে তিনি এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

এমএমএ/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]