ছাত্রলীগ-বিসিএলের মানববন্ধন ও বৃক্ষরোপণ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

জাতীয় সমাজতান্ত্রিক দলের (বাংলাদেশ জাসদ) ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে। মৌলবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী দিবসকে কেন্দ্র করে এই কর্মসূচির আয়োজন করা হয়।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই মানববন্ধন করে সংগঠনটি।

মানববন্ধন শেষে তিন নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন স্বরূপ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২টি কৃষ্ণচূড়া ও ১টি সফেদা গাছের চারা রোপণ করেন সংগঠনটির নেতারা।

jagonews24

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৮৮ সালের আজকের এই দিনে সিলেটে ছাত্র শিবিরের সন্ত্রাসীরা জাসদ সমর্থিত ছাত্রলীগ ও তৎকালীন ছাত্র সংগ্রাম পরিষদের নেতা মুনির ই কিবরিয়া, তপন জ্যোতি দেব, এনামুল হক জুয়েলকে নৃশংস হত্যা করে। এই হত্যাকাণ্ডের পুনঃতদন্ত করে খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

এসময় বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএলের সভাপতি গৌতম চন্দ্র শীল বলেন, বাংলাদেশে চলমান অনিয়ম, দুর্নীতি, লুণ্ঠন, সাম্প্রদায়িক হামলা ও সরকারের সঙ্গে মৌলবাদী সংগঠনের আপসকামিতা রয়েছে। মুনির-তপন-জুয়েল হত্যার সঠিক বিচার না হওয়ার পেছনে সরকারের স্বার্থ জড়িত। তাই সরকারের প্রতি এই হত্যাকাণ্ডের পুনঃতদন্ত ও বিচার সম্পন্ন করার দাবি জানাই।

jagonews24

তিনি বলেন, সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে আর্থিক অসচ্ছলতার বিবেচনায় শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করা জরুরি। বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ, সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের সেমিস্টার ফি’র নামে লুণ্ঠন, ডাকাতি বন্ধ করতে হবে।

মানববন্ধনে ছাত্রলীগ-বিসিএলের সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি নোমান আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন আহমেদ মায়া, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি নাঈম হাসান হৃদয়, সহ-সভাপতি সংগ্রামী মোহন উচ্ছ্বাস, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক শামীম হুসেন প্রমুখ।

আরএসএম/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]