অন্যায়ের বিরুদ্ধে কথা বলতে ভয় পেতেন না বাবলু: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ০৮ অক্টোবর ২০২১

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, জাপার প্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু রাজনীতিবিদ হিসেবে সব সময় গণমানুষের কল্যাণে কাজ করেছেন। তিনি কখনো অন্যায়, অসত্য আর অনৈতিকতার বিরুদ্ধে কথা বলতে ভয় পেতেন না।

জাপার প্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর স্মরণে শুক্রবার (৮ অক্টোবর) বিকেলে রাজধানী ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) মিলনায়তনে আয়োজিত এক আলোচনাসভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন জাপা চেয়ারম্যান।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলু জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় নেওয়ার স্বপ্ন দেখতেন। এ জন্য জাতীয় পার্টিকে শক্তিশালী করতে তিনি সবসময়ে চেষ্টা করেছেন।

এসময় জাপার সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলু কখনো সত্য বলতে ভয় পায়নি। একজন আদর্শ রাজনীতিবিদ হিসেবে তিনি গণমানুষের আস্থা ও ভালোবাসার প্রতীক হয়ে থাকবেন। ছাত্রজীবন থেকে মৃত্যুর আগ পর্যন্ত জিয়াউদ্দিন বাবলু সত্য ও ন্যায়ের পথে অবিচল ছিলেন।

কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলু সবসময় জাতীয় পার্টিকে ঐক্যবদ্ধ করে রেখেছেন। জাতীয় পার্টি একটি পরিবার হিসেবে ঐক্যবদ্ধ থাকবে।

কাজী ফিরোজ রশীদ বলেন, রাজনীতির মাঠে জিয়াউদ্দিন আহমেদ বাবলু ছিলেন আপসহীন। জীবনের শেষদিন পর্যন্ত রাজনীতির মাঠে উজ্জ্বল ছিলেন তিনি। তাই সিলেটের উপ-নির্বাচনে শেষদিন পর্যন্ত সক্রিয় ছিলেন বাবলু।

সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুর শোককে আমরা শক্তিতে পরিণত করবো। জাতীয় পার্টি ঐক্যবদ্ধ ছিলো এবং থাকবে।

আলোচনাসভায় আরও বক্তব্য দেন—জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মো. আবুল কাশেম, মো. সাহিদুর রহমান টেপা, মো. মশিউর রহমান রাঙ্গা, সৈয়দ মো. আব্দুল মান্নান, মীর আবদুস সবুর আসুদ, এটিইউ তাজ রহমান, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, মোস্তাফিজুর রহমান মোস্তফা, মো. শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।

এসএম/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]