টাকায় ‘ম্যানেজ’ করা যায়নি বলে আলেমদের গ্রেফতার: জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ১০ অক্টোবর ২০২১

কারাগারে আটক থাকা আলেমদের মুক্তি দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেছেন, “সরকার আলেমদের টাকা-পয়সা দিয়ে ‘ম্যানেজ’ করার চেষ্টা করেছে। তারা কথাবার্তা শোনেননি বলেই আজ কারাগারে বন্দি। তাদের মুক্তি দিন।”

রোববার (১০ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ভাসানী অনুসারী পরিষদ ও গণসংহতি আন্দোলন আয়োজিত ‘নাগরিকের ভোটাধিকার, স্বাধীন নির্বাচন কমিশন কোন পথে’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ডা. জাফরুল্লাহ আরও বলেন, বর্তমান সরকার ও তার এমপি-মন্ত্রীরা কথায় কথায় সংবিধানের কথা বলেন। এসব কোন সংবিধানে আছে? সংবিধান তো পরিবর্তন করা যায়। একমাত্র কোরআন ছাড়া সব পরিবর্তন হয়। আলেমদের মুক্তি দিন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বিমান নিয়ে বিদেশ ঘুরে আসলেন। জাতিসংঘে ভাষণ দিয়ে আসলেন। তার দলীয় মানুষজন নিয়ে ঘুরে আসলেন। এতগুলো পয়সা খরচ হলো। এসব কার টাকা? প্রধানমন্ত্রীর ব্যক্তিগত নাকি দেশের জনগণের?

দেশের জনগণকে আন্দোলনে নামার আহ্বান জানিয়ে জাফরুল্লাহ বলেন, স্বাধীনতার যে স্বপ্ন নিয়ে আমরা যুদ্ধ করেছি, সেটি পুনরুদ্ধার করতে হলে রাস্তায় নামতে হবে। আমরা যদি ঐক্যবদ্ধ হয়ে একবার নেমে যাই, তবে বর্তমান সরকারকে হটাতে এক দিনও সময় লাগবে না।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বীর মুক্তিযোদ্ধা নইম জাহাঙ্গীর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সদস্য অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবেল ও ভাসানী অনুসারী পরিষদের সদস্য ব্যারিস্টার সাদিয়া আরমান।

এমআইএস/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]