সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান দুদুর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ১৪ অক্টোবর ২০২১
ফাইল ছবি

সরকারের ওপর কার্যকর চাপ প্রয়োগে আন্দোলনের জন্য ছাত্র, যুব, শ্রমিক, কৃষকসহ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেছেন, যে যেখানে আছেন যেভাবে আছেন সবাইকে উঠে দাঁড়াতে হবে, ঐক্যবদ্ধ হতে হবে। সরকারের ওপর কার্যকর চাপ প্রয়োগ করতে না পারলে জনগণের ওপর যে বিপদ নেমে আসবে তা থেকে কেউ রক্ষা পাবেন না। কেউ যদি মনে করেন ঘরে বসে থাকলে কোনো বিপদ নেই, ভুল করবেন।

জাতীয়তাবাদী সমবায় দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার (১৪ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক আলোচনাসভায় তিনি এ আহ্বান জানান।

শামসুজ্জামান দুদু বলেন, বাংলাদেশের বর্তমান অবস্থা ভয়ঙ্কর। আপনি ভিন্ন চিন্তার অধিকারী হলে যেকোনো মুহুর্তে আপনার বিপদ হতে পারে। কল্পনা করা যায়, যে দেশে এক সাগর রক্তের বিনিময়ে গণতন্ত্র ও স্বাধীনতা অর্জন করেছিল। সে দেশের সংবিধানে লেখা আছে বাক-স্বাধীনতা। সংবিধানে লেখা সব অধিকারের কথা। সংবিধানে মাটিতে ফেলে দিয়েছে। সংবিধানের একটা লাইনও তারা বিশ্বাস করে না।

তিনি বলেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় বিচারের নামে অবিচার চলছে খালেদা জিয়ার। অন্যদিকে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কথা প্রচার করা যাবে না, শোনা যাবে না। এ কেমন দেশ। অথচ তারা বাবা রণাঙ্গনে যুদ্ধ করেছেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্য ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন, আমরা আপনার কাছে সিলেকশন চাইনি, চেয়েছি একটি তত্ত্বাবধায়ক সরকার। আপনার কাছে নির্বাচন চাইনি। আপনি যেখানে বসে আছেন এটাকে আমরা প্রয়োজন মনে করছি না। কিন্তু আপনিতো নির্বাচনের মধ্যদিয়ে ওখানে বসেননি।

তিনি আরও বলেন, এ সরকার ভয় ছড়িয়ে ক্ষমতায় থাকতে চাইছে। ভয় দেখিয়ে বেশিদিন টিকে থাকা যায় না। এভাবে বিশ্বে কেউ বেশিদিন টিকে থাকতে পারেনি। সংসার জীবনেও একটা সময় ছেলের হাতে দায়িত্ব চলে যায়। একটা সময় অবসর নিতে হয়। আপনার এটা মনে করা উচিত। আপনি সারাজীবন থাকবেন এটা ভাবা ঠিক হবে না।

আয়োজক সংগঠনের সভাপতি নূর আফরোজ খান জ্যােতির সভাপতিত্বে আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হক, কৃষক দল নেতা কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

কেএইচ/এমএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]