কুমিল্লায় নাটক সাজিয়ে ব্যর্থতা ঢাকতে চাইছে সরকার: এহসানুল হুদা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ১৫ অক্টোবর ২০২১

নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকার কুমিল্লায় নাটক সাজিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতৃত্বাধীন বিশ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা।

তিনি বলেন, এটি সরকারের পরিকল্পিত চক্রান্ত। দেশের নানা সমস্যা থেকে মানুষের দৃষ্টি অন্যদিকে সরিয়ে নিতেই সরকার কুমিল্লায় এ ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে নিজ দলের উদ্যোগে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এক মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সৈয়দ এহসানুল হুদা বলেন, রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে থাকা সরকার নির্বাচন ব্যবস্থাসহ সবকিছু ধ্বংস করে গণতন্ত্রকে হত্যা করেছে। নির্বাচন ব্যবস্থার উপরে মানুষের অনীহা সৃষ্টি করেছে।

তিনি বলেন, বাংলাদেশের আগামী দ্বাদশ সংসদ নির্বাচন কোনভাবেই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া হতে দেওয়া হবে না। ওই নির্বাচনে যারা অংশগ্রহণ করবে তাদের সকলকেই প্রতিহত করা হবে। বাংলাদেশে একটি সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অপরিহার্য।

সরকারের সমালোচনা করতে গিয়ে বাংলাদেশ জাতীয় দলের এই নেতা বলেন, সবাই লক্ষ্য করে থাকবেন এই সরকার মানুষের দৃষ্টি ভিন্ন খাতে নেওয়ায় সিদ্ধহস্ত। দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, কোভিড-১৯ মহামারি মোকাবিলা করতে না পারা, আইনশৃঙ্খলার চরম অবনতি, অসহনীয় বেকারত্ব, সরকারি দলের লোকদের ব্যাপক চাঁদাবাজি, লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার, ক্ষমতাসীনদের নির্লজ্জ মিথ্যাচার ও কুৎসা রটানো, নাগরিকদের বাক-ব্যক্তি স্বাধীনতা সম্পূর্ণভাবে হরণ করে গণতন্ত্রকে মাটিচাপা দেওয়াসহ দেশের নানা সমস্যা থেকে মানুষের দৃষ্টি অন্যদিকে সরিয়ে নিতেই সরকার কুমিল্লায় এ ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে।

তিনি বলেন, এটি সরকারের পরিকল্পিত চক্রান্ত। আপনারা জানেন বিগত প্রায় তিন বছর ধরে খালেদা জিয়াকে বিনা দোষে মিথ্যে মামলায় সাজা দিয়ে কারাবন্দী করে রাখা হয়েছে। বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও জাতীয়তাবাদী শক্তির সরকার গঠন এবং খালেদা জিয়াকে মুক্ত করতে হলে, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হলে রাজপথে সংগ্রাম ছাড়া আমাদের আর কোনো বিকল্প নেই।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ।

কেএইচ/কেএসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]