সংখ্যালঘুদের অধিকার রক্ষা যুবলীগের আদর্শিক দায়িত্ব: পরশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ১৭ অক্টোবর ২০২১

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, যুবলীগ সংখ্যালঘুদের অধিকার সংরক্ষণে সর্বদা প্রস্তুত। তাদের অধিকার রক্ষা করা আমাদের আদর্শিক এবং নৈতিক দায়িত্ব।

রোববার (১৭ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ‘প্রিয় বঙ্গবন্ধু’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও চলমান আশ্রয় কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

১৮ অক্টোবর শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান বলেন, শেখ রাসেলের নামের মর্যাদা রাখতে আওয়ামী যুবলীগ সাম্প্রদায়িক শক্তির অমানবিক আগ্রাসন, নির্যাতন ও হত্যাকাণ্ড প্রতিহত করতে সর্বদা প্রস্তুত।

এ সময় শেখ রাসেলের স্মৃতির কথা উল্লেখ করে তিনি বলেন, অবহেলিত, পশ্চাৎপদ, অধিকার বঞ্চিত শিশু-কিশোরদের আলোকিত জীবন গড়ার প্রতীক হয়ে বাংলাদেশের প্রতিটি লোকালয়ে ছড়িয়ে পড়ুক শেখ রাসেলের মর্ম। শেখ রাসেলের চারিত্রিক গুণাবলি ও তার নামের প্রতীকী তাৎপর্য অনুধাবন করে বাংলার প্রতিটি যুবক জাগ্রত প্রগতিশীল যুবসমাজ হিসেবে আত্মপ্রকাশ করুক, এটাই আমাদের অঙ্গীকার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূরে আলম চৌধুরী লিটন, সংসদদ সদস্য আসাদুজ্জামান নূর, বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলসহ যুবলীগের কেন্দ্রীয় নেতারা।

আরএসএম/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]