ডিজিটাল মাধ্যমে ক্ষমতার অপপ্রয়োগ করছে সরকার: বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ১৮ অক্টোবর ২০২১

ইন্টারনেটসহ ডিজিটাল মাধ্যমগুলো নিয়ন্ত্রণ করে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের জন্য সরকার ক্ষমতার অপপ্রয়োগ করছে বলে অভিযোগ করেছে বিএনপি।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করা হয়।

এর আগে গতকাল রোববার বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। ওই সভার সিদ্ধান্তসমূহ জানিয়ে এ প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়।

এতে মির্জা ফখরুল বলেন, সনাতন ধর্মের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজার সময় কুমিল্লায় পবিত্র কোরআন শরিফের অবমাননা এবং পরবর্তীতে শাসকশ্রেণির মদতপুষ্ট দুষ্কৃতকারীদের পূজামণ্ডপে আক্রমণ, ভাঙচুর এবং এরই ধারাবাহিকতায় চাঁদপুর, গাজীপুর, নোয়াখালীর চৌমহনী, চট্টগ্রাম ও ঢাকায় পুলিশের নির্বিচারে গুলিবর্ষণ এবং তাতে নিরীহ পথচারী শিশুসহ কয়েকজনের মৃত্যুতে সভায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

তিনি বলেন, সভা মনে করে, বিরাজমান রাজনৈতিক সংকট থেকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য সরকার নিজেরাই এ ধরনের সাম্প্রদায়িক সংকট সৃষ্টি করছে। প্রত্যেকটি ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যকরী ব্যবস্থা না নেওয়ার ফলে পরিস্থিতি জটিলতর হয়েছে।

মির্জা ফখরুল আরও বলেন, ইন্টারনেটসহ ডিজিটাল সব মাধ্যমকে নিয়ন্ত্রণ করে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের জন্য সরকার ক্ষমতার যে অপপ্রয়োগ করছে সভায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একইসঙ্গে জনগণের মৌলিক ও স্বাধীন মতপ্রকাশের অধিকার, সংবাদমাধ্যমের স্বাধীনতা অক্ষুণ্ন রাখার আহ্বান জানানো হয়। এ বিষয়ে পরবর্তীতে কর্মসূচি দেওয়ারও সিদ্ধান্ত হয় সভায়।

তিনি বলেন, সভায় কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্যদের এবং পেশাজীবী সংগঠনগুলোর নেতাদের মতামতের সমন্বয়ে একটি সারমর্ম উপস্থাপনের জন্য তাকে (মির্জা ফখরুল) দায়িত্ব দেওয়া হয়।

সভায় বেগম খালেদা জিয়ার শারীরিক সর্বশেষ অবস্থা সম্পর্কে স্থায়ী কমিটির সদস্যদের অবহিত করেন বিএনপি মহাসচিব।

কেএইচ/এমকেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]