দেশের ভাবমূর্তি বিনষ্টের ষড়যন্ত্র চলছে: ইসলামী ঐক্যজোট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১৮ অক্টোবর ২০২১

কুমিল্লার ঘটনায় ষড়যন্ত্রের অভিযোগ তুলে বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের মহাসচিব মিছবাহুর রহমান চৌধুরী বলেছেন, একদল কুলাঙ্গার দেশের ভাবমূর্তি বিনষ্ট করার জন্য পূজামণ্ডপে ‘কোরআন অবমাননা’ করেছে। কারা করছে প্রশাসন সুনির্দিষ্টভাবে না বলতে পারলেও আমরা জানি, যারা ষড়যন্ত্রের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করতে চায়, তারাই এই ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মিছবাহুর রহমান চৌধুরী বলেন, ষড়যন্ত্রকারীদের কারণে দেশের তরুণ সমাজের একটি অংশ বিভ্রান্ত ও বিপথগামী। এরা মহান ইসলামের শান্তি, মানবতা ও কল্যাণের পথ পরিত্যাগ করে হিংসা বিদ্বেষ, ঘৃণা ও সন্ত্রাসের পথে পরিচালিত হচ্ছে। ধর্মের স্লোগান দিয়ে অধর্মের পথ অবলম্বন করছে। এর জন্য দায়ী ধর্মের অপব্যাখ্যাকারীরা।

উগ্রবাদ, অমানবিকতা, সাম্প্রদায়িকতা এদের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে উল্লেখ করে তিনি বলেন, ভালোবাসা, ভালো কথা ভুলে এরা উগ্রবাদী রূপ ধারণ করেছে। কাণ্ডজ্ঞানহীন কর্মকাণ্ডে লিপ্ত থেকে এরা ধ্বংসের পথে পা বাড়িয়েছে।

সাম্প্রদায়িক ঘটনায় জড়িতদের বিচার দাবি করে তিনি বলেন, দোষীদের দ্রুত গ্রেফতার করুন। সাম্প্রদায়িকতা, উগ্রবাদ ও বর্ণবাদ মানবসমাজের সবচেয়ে বড় শত্রু। এদের প্রতিহত করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান আল্লামা রুহুল আমিন খান, জুলকার নাইন, মো. জামাল উদ্দিন, মহাসচিব আল্লামা মনিরুজ্জামান রব্বানী, যুগ্ম-মহাসচিব আবু হানিফ, ইউসুফ সিদ্দিকী প্রমুখ।

আরএসএম/এইচএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]