‘জামায়াতকে নিয়ে আ’লীগ যা করেছে আমরাও তাই করবো’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১৯ অক্টোবর ২০২১

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে জামায়াতকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ আন্দোলনের নামে যা করেছে আমরাও তাই করবো।

মঙ্গলবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণ মঞ্চের উদ্যোগে ‘আমি ভোট দিতে চাই’ শীর্ষক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

আব্দুস সালাম বলেন, ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। তাহলেই ভোটের অধিকার ফিরে পাওয়া যাবে। এ ছাড়া এই সরকার জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেবে না।

তিনি বলেন, এই লড়াই শুধু বিএনপি জন্য নয়, এই লড়াই দেশের জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার লড়াই।

আব্দুস সালাম আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বিএনপিকে কে ভোট দেবে। সেটাতো প্রধানমন্ত্রীর দেখার বিষয় নয়। কে ভোট দেবে তা দেখার জন্য আপনি সুষ্ঠু নির্বাচন দেন, দেখবেন কে ভোট দেয়। বিএনপিকে যদি কেউ ভোট না দেয়, তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে সমস্যা কোথায়? তাহলেতো বিএনপিকে ভয় পাওয়ার কোন কারণ নাই। বিএনপিকে এত ভয় পান কেন?

বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, তত্ত্বাবধায়ক সরকার যদি না দেয়, তাহলে তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনার জন্য আওয়ামী লীগ যা করেছিল আমরাও তাই করবো। আওয়ামী লীগ ও জামায়াত মিলে বিএনপির বিরুদ্ধে আন্দোলন করেছিল, আমরাও তাই করব।

তিনি বলেন, আমাদের পরিষ্কার কথা। আমরা গণতন্ত্রকে বিশ্বাস করি। দেশের জনগণের ভোটের অধিকার বিশ্বাস করি। দেশের উন্নয়নে বিশ্বাস করি। দেশের জনগণের ভাগ্য পরিবর্তনে বিশ্বাস করি।

কিন্তু আজ গুটি কয়েক মানুষের ভাগ্য পরিবর্তন হচ্ছে, এদেশের জনগণের ভাগ্য পরিবর্তন হচ্ছে না। দেশের জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য সুষ্ঠু নির্বাচন দরকার। সুষ্ঠু নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকার দরকার। আর তত্ত্বাবধায়ক সরকার আনতে হলে আন্দোলন ছাড়া অন্য কোন রাস্তা নাই, যোগ করেন বিএনপির এ নেতা।

সংগঠনের সমন্বয়ক কেএম রকিবুল ইসলাম রিপনের পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন শওকত আজিজ ,মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, অধ্যক্ষ সেলিম মিয়া, আরিফা সুলতানা রুমা, ইয়াকুব সরকার, শাহজাহান মিয়া সম্রাট, ইসমাইল তালুকদার খোকন, সংগঠনের সদস্য মিয়া মোহাম্মদ আনোয়ার, নুর আফরোজা জ্যোতি প্রমুখ।

কেএইচ/কেএসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]