বাছাই করা চিঠি থেকে প্রকাশ হলো ‘প্রিয় বঙ্গবন্ধু’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২২ পিএম, ২১ অক্টোবর ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে যুবলীগ। এসব কর্মসূচির মধ্যে অন্যতম বঙ্গবন্ধুর প্রতি চিঠি লেখা কর্মসূচি। সারাদেশ থেকে প্রাপ্ত সহস্রাধিক চিঠি থেকে বাছাই করে প্রকাশ করা হয়েছে সংকলন গ্রন্থ ‘প্রিয় বঙ্গবন্ধু’।

‘প্রিয় বঙ্গবন্ধু’ সংকলন গ্রন্থের সম্পাদক ও প্রকাশক যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং নির্বাহী সম্পাদক যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। মুখবন্ধ লিখেছেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম ও প্রচ্ছদ এঁকেছেন ইন্দ্রনীল চট্টোপাধ্যায়।

সম্পাদনা সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মো. জহিরুল ইসলাম মিল্টন, সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মোস্তাফিজ, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট শেখ নবীরুজ্জামান বাবু এবং উপ-প্রচার সম্পাদক আদিত্য নন্দী।

গ্রন্থের সম্পাদকীয়তে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ লিখেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে প্রজন্মের ভাবনা, আবেগ, ভালোবাসা প্রকাশিত হোক- এমন ইতিবাচক উদ্দেশ্যে যুবলীগ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজন করে বঙ্গবন্ধুর প্রতি প্রতীকী চিঠি লেখা কর্মসূচি। সারাদেশ থেকে প্রাপ্ত চিঠি থেকে বাছাই করে প্রকাশিত চিঠি সংকলন গ্রন্থ ‘প্রিয় বঙ্গবন্ধু’।

গ্রন্থটি বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যালয় ও শাহবাগের পাঠক সমাবেশে পাওয়া যাচ্ছে। শুভেচ্ছা মূল্য ৩২০ টাকা।

এসইউজে/বিএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]