সরকারের অধীনে জাপা নির্বাচনে যাবে কি না ভাবার সময় হয়েছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৩ অক্টোবর ২০২১

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিরপেক্ষ না হলে এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনে যাবো কি না সেটা ভাবার সময় হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু।

জাপা চেয়ারম্যান জিএম কাদেরকে উদ্দেশ্যে করে তিনি বলেন, জনগণের জন্য যে কোনো দায় দায়িত্ব নিয়ে কাজ করবেন এটা আমরা অনুরোধ।

শনিবার (২৩ অক্টোবর) বিকেলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ‘উপজেলা দিবস’ উপলক্ষে জাতীয় পার্টি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

৩১ বছর ক্ষমতার বাইরে থাকা জাতীয় পার্টির ত্যাগী নেতাদের নিয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখা যায় জানিয়ে মুজিবুল হক চুন্নু বলেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনে যোগ্য প্রার্থী দিবে। আমরা এককভাবে সংসদে যেতে চাই।

জাপা চেয়ারম্যানের উদ্দেশ্যে তিনি বলেন, দুর্নীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হলেও দেখার কেউ নেই। আপনি ভালো মানুষ, গা ঝাড়া দিয়ে উঠুন। আপনার সঙ্গে জাপার ত্যাগী কর্মীরা আছেন। দেশের মানুষ ভালো নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে বিএনপির প্রতিবাদ নেই। মানুষের যে আশা সেই সম্পর্কে বিএনপির কোনো পরিকল্পনা নেই।

অনুষ্ঠানে জাপা চেয়ারম্যান জিএম কাদের বলেন, প্রশাসনিক বাঁধার কারণে উপজেলা পরিষেদের নির্বাচিত প্রতিনিধিরা সঠিকভাবে কাজ করতে পারছেন না। তারা মানুষের ভাগ্য উন্নয়ণে কাজ করতে পারছেন না। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ যেভাবে উপজেলা পদ্ধতি বাস্তবায়ন করেছিলেন এখন আর সেভাবে চলছে না। গণমানুষের আস্থা নিয়ে জাতীয় পার্টি পল্লীবন্ধুর স্বপ্নের পূর্ণাঙ্গ উপজেলা পরিষদ বাস্তবায়ন করবে।

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, রাষ্ট্রধর্মের সঙ্গে অসাম্প্রদায়িকতা ও ধর্ম নিরপেক্ষতার কোনো বিরোধ নেই। রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করে পল্লীবন্ধু জন্মাষ্টমীর দিনে সরকারি ছুটি ঘোষণা করেছেন। হিন্দু, বৌদ্ধসহ সকল ধর্মাবলম্বীদের কল্যাণে ট্রাস্ট গঠন করেছিলেন। সকল ধর্মের সমান সুযোগ সৃষ্টি করেছিলেন। এলজিইডি প্রতিষ্ঠা করে পল্লীবন্ধু গ্রামাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ণে কাজ করেছেন।

‘উপজেলা দিবস’ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন- জাপা সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য মো. সাহিদুর রহমান টেপা, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, সুনীল শুভ রায় প্রমুখ।

এসএম/কেএসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]