‘এমকে আনোয়ার কখনো অগণতান্ত্রিক শক্তির কাছে মাথা নত করেননি’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:০১ এএম, ২৪ অক্টোবর ২০২১
ফাইল ফটো

বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য প্রয়াত এমকে আনোয়ার কখনো অগণতান্ত্রিক শক্তির কাছে মাথা নত করেননি বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এম কে আনোয়ারের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বাণীতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করেন।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতি ও জনপ্রশাসনে এম কে আনোয়ার ছিলেন একজন ব্যতিক্রমী ব্যক্তিত্ব। তিনি আমাদের সবার জন্য ছিলেন অনুকরণীয় ব্যক্তিত্ব। রাজনীতিতে যোগ দিয়ে যখনই গণতন্ত্রের সংকট সৃষ্টি হয়েছে তখনই প্রয়াত এম কে আনোয়ার গণতন্ত্রবিরোধী শক্তির বিরুদ্ধে লড়াইয়ে অংশ নিয়েছেন।

ফখরুল বলেন, স্বৈরাচারের সব ধরনের নির্যাতন নিপীড়নকে সহ্য করে তিনি তার ওপর অর্পিত দায়িত্বপালন করে গেছেন অনড় ও দ্বিধাহীনভাবে। অত্যাচারীর রক্তচক্ষু তার দৃঢ় মনোবলকে দুর্বল করতে পারেনি। নিজস্ব মতাদর্শে তিনি ছিলেন নির্ভয় ও অবিচল। তার কর্মময় জীবনের সাফল্যের মূলে ছিল আদর্শ ও উদ্যোগ। জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি কখনোই কোনো অগণতান্ত্রিক শক্তির কাছে মাথা নত করেননি।

বিএনপি মহাসচিব বলেন, নিজ এলাকায় শিক্ষার প্রসার ও জনকল্যাণমূলক কাজসহ সার্বিক উন্নয়নে তার অবদান স্মরণীয়। জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শনে উদ্বুদ্ধ হয়ে ও বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্র উত্তরণের সাহসী সংগ্রামে এম কে আনোয়ারের অবদান দল ও দেশবাসী চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

কেএইচ/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]