আ’লীগ নেতা আবু নছরের মৃত্যু, প্রধানমন্ত্রীর শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১০ এএম, ২৪ অক্টোবর ২০২১

সিলেট জেলা আওয়ামী লীগ সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ আবু নছর (৮৪) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

শনিবার (২৩ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে নগরের মেন্দিভাগ এলাকায় নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অ্যাডভোকেট সৈয়দ আবু নছর বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সিলেট জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ছিলেন।

সৈয়দ আবু নছরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

প্রবীণ এ আইনজীবী ১৯৭৩ সালের ২৬ জুন সিলেট জেলা আইনজীবী সমিতির ৬৮ নম্বর সনদপ্রাপ্ত হিসেবে তালিকাভুক্ত হন। একই বছরের ৯ জুলাই সিলেট জেলা ও দায়রা জজ আদালতে আইন পেশা শুরু করেন।

জাগো নিউজকে তার মৃত্যু বিষয়টি নিশ্চিত করেন মরহুমের আত্মীয় সাংবাদিক নুরুল হক শিপু। তিনি জানান, রোববার (২৪ অক্টোবর) সকাল ১১টায় সৈয়দ আবু নছরের গ্রামের বাড়ি দক্ষিণ সুরমা উপজেলার কুচাই শাহি ঈদগাহ ময়দানে প্রথম জানাজা ও বাদ জোহর দরগাহ হজরত শাহজালাল রহ. মাজার মসজিদে দ্বিতীয় জানাজা শেষে দরগাহ কবরস্থানে তাকে দাফন করা হবে।

অন্যদিকে, প্রবীণ রাজনৈতিকের মৃত্যুর খবরে তার বাসভবনে ছুটে যান বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান, সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি মো. নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ এবং সাধারণ সম্পাদক নাঈম হাসান।

জেলা আ.লীগের শোক:
বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা সৈয়দ আবু নছরের মৃত্যুতে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এসইউজে/এমএএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]