বাণিজ্য ও শিল্পের প্রসারে সন্ত্রাসের বিরুদ্ধে সজাগ থাকুন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৩ পিএম, ২৭ অক্টোবর ২০২১
ফাইল ছবি

দেশের বাণিজ্য ও শিল্পের উন্নয়ন ধরে রাখতে সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে সজাগ থাকার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে রাজধানীর একটি হোটেলে আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক উপ-কমিটি আয়োজিত “করোনাকালীন শিল্প ও বাণিজ্য উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা”র ভূমিকা শীর্ষক আলোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন।

ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতাবিরোধীরা নিজেদের সব ব্যর্থতা ঢাকতে সাম্প্রদায়িক অপশক্তিকে হাতিয়ার করেছে। এ অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, করোনার ভ্যাকসিন সংগ্রহে প্রধানমন্ত্রীর কৌশল বিশ্বে স্বীকৃত। করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশের জন্য নেওয়া পদক্ষেপ ও কর্মকাণ্ড বিশ্বজুড়ে সমাদৃত হয়েছে। শুধু বর্তমান নিয়ে নয়, সমৃদ্ধ ভবিষ্যৎ গড়ায়ও কাজ করছেন তিনি। যখন অন্য রাজনৈতিক দল আগামী নির্বাচনের চিন্তা করে, তখন শেখ হাসিনা ভবিষ্যৎ বাংলাদেশের জন্য কাজ করেন।

quader.jpg

তিনি বলেন, দেশে উন্নয়নকাজ চলছে, মানুষের সাময়িক সমস্যা হলেও এর ফলাফল হবে জনবান্ধব। আগামী বর্ষার আগেই জনদুর্ভোগ শেষ হবে।

সীমান্তসহ দেশব্যাপী যোগাযোগ খাতের যুগান্তকারী উন্নয়ন হচ্ছে বলেও দাবি করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, দেশের মানুষের উন্নয়নের জন্য নিরলস পরিশ্রম করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজনীতিকে যারা ব্যবসার হাতিয়ার হিসেবে নেয়, তারা ভয়াবহ।

এসময় স্থানীয় সরকার নির্বাচনে নেতৃত্ব বাছাইয়ে যারা জনগণের জন্য নেতৃত্ব মনোনীত না করে পকেট বাণিজ্য করছেন তাদের সমালোচনা করেন তিনি। পাশাপাশি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন নিয়ে অভিজ্ঞতা তুলে ধরেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এসইউজে/এমকেআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]