অবিলম্বে খালেদার বিদেশে চিকিৎসার দাবি নজরুলের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ২৭ নভেম্বর ২০২১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য অবিলম্বে বিদেশ পাঠানোর দাবি জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শনিবার (২৭ নভেম্বর) বাদ আসর রাজধানীর মতিঝিলে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) একাংশের চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত কোরআন খতম ও দোয়া মাহফিলে তিনি এই দাবি জানান।

২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি ও সুস্থতা কামনায় এনপিপি এ কর্মসূচির আয়োজন করে।

দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। চিকিৎসকরা বলেছেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য কিংবা জার্মানির অ্যাডভ্যান্স সেন্টারে তার উন্নত চিকিৎসা জরুরি। আইনজীবীরা বলছেন, আইনে তার বিদেশে চিকিৎসা গ্রহণে কোনো বাধা নেই। কিন্তু সরকার শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে বিদেশে চিকিৎসার অনুমতি দিচ্ছে না, যা অত্যন্ত অমানবিক। আমরা অবিলম্বে তার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার জোর দাবি জানাচ্ছি।

তিনি বলেন, বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে দেশনেত্রীর পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে কিছুদিন আগে আবেদন করা হয়েছিল। সেই আবেদনটি এখনো বাতিল হয়নি। সরকার বলছে, এটি বিবেচনাধীন।

এনপিপির একাংশের চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, নিতাই রায় চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, জাগপার একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, এলডিপির একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জামায়াতের কর্মপরিষদ সদস্য রেজাউল ইসলাম, এনডিপির চেয়ারম্যান ক্বারী আবু তাহের, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, এনপিপির যুগ্ম-মহাসচিব মো. ফরিদ উদ্দিন, জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক মির্জা ইয়াসিনসহ এনপিপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন মুফতি মো. হাসিবুর রহমান।

কেএইচ/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]