দেশে দানবীয় শক্তির উত্থান হয়েছে: নিতাই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১

 

দেশে একটা দানবীয় শক্তির উত্থান হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।

তিনি বলেন, দেশের কোনো গণতান্ত্রিক শক্তিকেই এ আধিপত্যবাদী শক্তি ঐক্যবদ্ধ হতে দিচ্ছে না। খালেদা জিয়া গণতান্ত্রিক শক্তির প্রতীক বলেই তাকে সুচিকিৎসার অনুমতি দিচ্ছে না।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলার আবদুস সালাম হলে এক আলোচনাসভায় এ কথা বলেন তিনি। ‘স্বাধীন বাংলাদেশের বিপন্ন মানবতা ও বেগম খালেদা জিয়া’ শীর্ষক এ আলোচনাসভার আয়োজন করে ‘ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)।

নিতাই রায় চৌধুরী বলেন, খালেদা জিয়ার ওপর যে অত্যাচার করা হচ্ছে তার পেছনে মূল কারণ হলো জাতীয় স্বার্থকে অস্বীকার করা। সব গণতান্ত্রিক শক্তিকে পিষে মারা হচ্ছে। আধিপত্যবাদীরা চান না গণতান্ত্রিক শক্তি শক্তিশালী হোক।

বিএনপির এ নেতা বলেন, মানুষ বিশ্বাস করে খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক। জাতীয় স্বার্থ, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিশ্বাস করেন তিনি। এর কারণেই তার প্রতি অবিচার করছে সরকার। বিচার ব্যবস্থা, আইনশৃঙ্খলা, প্রশাসন সব নিয়ন্ত্রণ করছে তারা। বিভিন্ন মামলা দিয়ে তাকে হয়রানি করা হয়েছে, হচ্ছে।

নিতাই রায় বলেন, যারা গণতন্ত্র ও জাতীয় স্বার্থকে গুরুত্ব দেয় তাদের নানাভাবে প্রতিহত করছে। দেশটাকে ধ্বংস করে দিচ্ছে তারা। মিথ্যাচার করে খালেদা জিয়াকে মামলা দিয়ে নিজেদের ইচ্ছে মতো রায় দিয়েছে।

এসময় আলোচনাসভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (একাংশ) মহাসচিব শাহাদত হোসেন সেলিম, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা প্রমুখ।

আরএসএম/এমএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]