খালেদাকে তিলে তিলে নিঃশেষ করে দিচ্ছে সরকার: নুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, বেগম খালেদা জিয়াকে তিলে তিলে নিঃশেষ করে দিচ্ছে সরকার। একটি মিথ্যা মামলায় কারাগারে নিয়ে তাকে আজ নিঃশেষ করে দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় আবদুস সালাম হলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আয়োজিত ‘স্বাধীন বাংলাদেশের বিপন্ন মানবতা ও বেগম খালেদা জিয়া’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুর বলেন, তাকে (খালেদা জিয়া) একটি মিথ্যা মামলায় কারাগারে যেতে হয়েছে। সামগ্রিক পরিবেশে মনে হচ্ছে তাকে হত্যাকাণ্ডের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

ডাকসুর সাবেক এ নেতা বলেন, খালেদা জিয়া দেশের তিন তিনবারের প্রধানমন্ত্রী। তার চিকিৎসা নিয়েও সরকার নানা বাহানা করছে। স্বৈরাচারবিরোধী আন্দোলন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় লড়াই-সংগ্রামের জন্য তার প্রতি এক ধরনের শ্রদ্ধা ও সম্মানবোধ ছোটবেলা থেকেই তৈরি হয়েছিল।

তিনি বলেন, সরকার বেগম জিয়াকে বিদেশে চিকিৎসা নিতে দিচ্ছে না। আমার মনে হয়, তারা এমন কিছু করেছে বাইরে গেলে সেটা বের হয়ে আসতে পারে। তাই হয়তো বিদেশে যেতে দিচ্ছে না।

সরকারের সমালোচনা করে নুর আরও বলেন, এ সরকার একটি অর্বাচীন সরকার, উন্মাদের সরকার। এরা কথায় কথায় মিথ্যা বলে।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের সাম্প্রতিক নারীবিদ্বেষী বক্তব্যের বিষয়ে ডাকসুর সাবেক এ ভিপি বলেন, এরা ক্লাসলেস রাজনীতিবিদ। জনগণের ভোট ছাড়া এমপি হলে তো এমনই হবে। ভোট চোরের সরকারের মন্ত্রী-এমপি এরা। তাই এদের বিরুদ্ধে আন্দোলন করতে হবে, রাস্তায় নামতে হবে।

রাজনৈতিক দলগুলোর সমালোচনা করে তিনি বলেন, এতো জাতীয় বিষয় ছিল, কিন্তু কোনো রাজনৈতিক দল মাঠে নামেনি। কেন নামেন না আপনারা? রাস্তায় নামলে একটা গণজোয়ার তৈরি হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (একাংশ) মহাসচিব শাহাদত হোসেন সেলিম ও ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ।

আরএসএম/এমকেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]