আলালের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি ফখরুলের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১২ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে দায়ের করা মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৮ ডিসেম্বর) সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদের সই করা বিবৃতিতে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বিএনপির একজন গুরুত্বপূর্ণ নেতা। অন্যায়ের বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার থাকেন। সেজন্যই সরকার তাকে টার্গেট করে ছাত্রলীগ নেতাকে দিয়ে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করিয়েছে। বর্তমানে বিদেশে একটি হাসপাতালে চিকিৎসাধীন আলাল। সরকারের সমালোচনা করার জন্যই তাকে হয়রানি করতে এ মামলা করা হয়েছে।

তিনি বলেন, সরকার কর্তৃত্ববাদী শাসন চিরস্থায়ী করতেই বিভিন্ন কালাকানুন প্রণয়ন করছে। ডিজিটাল নিরাপত্তা আইন তার মধ্যে অন্যতম। এই কালাকানুনে বিএনপি নেতাদের জড়িয়ে দেশে একটি নির্বাক পরিস্থিতি সৃষ্টির আয়োজন চলছে। জনবিচ্ছিন্ন সরকারের পতনের ঘণ্টা বাজতে শুরু করেছে বলেই বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নানান কায়দায় জুলুম-নির্যাতন চালাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে মামলা সেটিরই বহিঃপ্রকাশ। তার বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

কেএইচ/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]