খালেদা কখনো আ’লীগের ওপর নিষ্ঠুরতা করেননি: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩০ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১

রাষ্ট্রক্ষমতায় থাকাকালে বেগম খালেদা জিয়া কখনো আওয়ামী লীগের ওপর নিষ্ঠুরতা করেননি বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী। একইসঙ্গে খালেদা জিয়ার সরকার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যকে ‘অসত্য’ বলেও দাবি তার।

গতকাল বুধবার যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘আমি বিএনপি নেতাদের জিজ্ঞাসা করি, তারা যে সহানুভূতি দেখাতে বলে, সহযোগিতা চায়, খালেদা জিয়া আমাদের সঙ্গে কী আচরণটা করেছেন?’

আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর অত্যাচার-নির্যাতনের ভিডিও খালেদা জিয়া ও তারেক রহমান দেখতেন এবং তা দেখে উৎফুল্ল হতেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এ ধরনের হিংস্র একটি চরিত্র আমরা দেখেছি তার (খালেদা জিয়া) মাঝে।’

প্রধানমন্ত্রীর ওই বক্তব্যের বিরোধিতা করে রিজভী বলেন, বেগম জিয়া কখনও আওয়ামী লীগের ওপর নিষ্ঠুরতা করেনি, প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য অসত্য।

jagonews24

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বেগম জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী মহিলা দল এ মানববন্ধনের আয়োজন করে।

বিএনপি চেয়ারপারসনের বর্তমান অবস্থার জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করে রিজভী বলেন, খালেদা জিয়ার কিছু হলে প্রধানমন্ত্রী নিরাপদ থাকবেন, এটা মনে করার কোনো কারণ নেই। বেগম জিয়া অত্যন্ত অসুস্থ। তার কিছু হলে জনগণ মেনে নেবে না।

অনিয়ম, দুর্নীতি আর অপরাধের কারণে এ মুহূর্তেও প্রধানমন্ত্রী নিরাপদ নন বলেও দাবি করেন রিজভী।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে সংগঠনটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, কেন্দ্রীয় নেতা শাম্মী আক্তার, জেবা রহমান, নিলোফার চৌধুরী মনি, মিনা বেগম মিনিসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে সড়কে বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশি বাধার মুখে পড়ে মহিলা দলের নেতাকর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের কিছুটা ধস্তাধস্তি হয়।

মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার আবুল হাসান সাংবাদিকদের বলেন, আজ ওয়ার্কিং ডে হাওয়ায় রাস্তায় যানজট সৃষ্টি হতে পারে। তাছাড়া যেহেতু নারীদের প্রোগ্রাম, এখানে নিরাপত্তার বিষয় থাকে। যে কারণে আমরা তাদের বুঝিয়েছি।

কেএইচ/এমকেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]