নাশকতা মামলায় আগাম জামিন পেলেন চট্টগ্রাম বিএনপির ২৩ নেতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৬ পিএম, ১৬ জানুয়ারি ২০২২

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানায় দায়ের করা একটি নাশকতা মামলায় আগাম জামিন পেয়েছেন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানসহ বিএনপি ও অঙ্গ-সংগঠনের মোট ২৩ নেতা।

রোববার (১৬ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মোহাম্মদ সেলিমের সমন্বয়ে গঠিত দৈত বেঞ্চ এই আদেশ দেন।

জামিনপ্রাপ্ত অন্যান্য নেতারা হলেন- মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আলহাজ এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, ইয়াসিন চৌধুরী লিটন, ইস্কান্দর মির্জা, শাহ আলম, আব্দুল মান্নান, সদস্য আহমেদুল আলম চৌধুরী রাসেল, গাজী সিরাজ উল্লাহ, কামরুল ইসলাম, মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, যুগ্ম-সম্পাদক জমির উদ্দীন নাহিদ, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহীদুল আলম শহীদ, চান্দগাঁও থানা যুবদলের আহ্বায়ক মো. গোলজার হোসেন, পাঁচলাইশ থানা যুবদলের আহ্বায়ক আলী সাকি, খুলশী থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. রায়হান আলম ও যুবদলনেতা মো. কফিল উদ্দিন প্রমুখ।

জানা গেছে, গত ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যায়িত করে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে মহানগর বিএনপি। ওই কর্মসূচিতে লোক জড়ো রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগে বাঁধা দেয় পুলিশ। একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় বিএনপি নেতাকর্মীদের।

এতে তিন পুলিশ এবং বিএনপির কয়েকজন নেতাকর্মী আহত। ঘটনার পর পুলিশ অভিযান পরিচালনা করে ৪৯ জনকে আটক করে। এরপর ওইদিন দিবাগত রাতে গ্রেফতার ৪৯ জনসহ মোট কথা ৭৫ জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করে পুলিশ।

মিজানুর রহমান/এমআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]