আ’লীগই অর্থপাচার করে বিদেশে লবিস্ট নিয়োগ করেছে: বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ২০ জানুয়ারি ২০২২
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন খন্দকার মোশাররফ হোসেন

বিএনপি নয় ক্ষমতাসীন আওয়ামী লীগই অর্থপাচার করে বিদেশে লবিস্ট নিয়োগ করেছে বলে দাবি করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ দাবি করেন।

তিনি বলেন, বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগ করেনি। তবে প্রবাসে থাকা গণতন্ত্রপন্থী ও নির্যাতন বিরোধী বাংলাদেশিরাই সরকারের অপশাসন নিয়ে বিভিন্ন রাষ্ট্রের উচ্চপদস্থদের সঙ্গে কথা বলেছেন।

খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ নিজেদের অপকর্ম ঢাকতে ২০০৪ সাল থেকেই যুক্তরাষ্ট্রে বিভিন্ন লবিস্ট ফার্মের সঙ্গে অর্থের বিনিময় চুক্তি করে। এই অর্থের উৎস ও লবিস্ট নিয়োগ নিয়ে নিরপেক্ষ তদন্ত দাবি করেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, সরকার দিশেহারা হয়ে বিএনপির লবিস্ট নিয়োগ সংক্রান্ত বানোয়াট বক্তব্য দিচ্ছে। বিএনপির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। সরকারের ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক বক্তব্য জনগণকে বিভ্রান্ত করতে পারেনি। সরকারের দুই মন্ত্রী গায়েবি তথ্য দিয়ে ব্যয় করা অর্থের পরিমাণ নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য দিয়ে ফেঁসে গেছে। বিএনপি লবিস্ট নিয়োগের কোনও সিদ্ধান্ত নেয়নি।

বরং সরকারের লবিস্ট নিয়োগের তথ্য গোপন করায় পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর প্রকাশ্য ক্ষমা চাওয়া উচিত বলেও মন্তব্য করেন বিএনপির এর নেতা।

এতদিন পরে সরকারের লবিস্ট নিয়োগের খবর প্রকাশ হওয়া প্রসঙ্গে খন্দকার মোশাররফ বলেন, সম্প্রতি যুক্তরাষ্ট্রে গণতন্ত্র সম্মেলনে দাওয়াত না পাওয়ায়, বাংলাদেশে গণতন্ত্রহীনতা সম্পর্কে বিশ্বের ধারণা স্পষ্ট হয়ে গেছে। জনদৃষ্টি ভিন্নদিকে প্রবাহিত করতে তাই কল্পিত কাহিনি প্রকাশ করছে সরকার। এটা দেশের জন্য লজ্জা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বেগম সেলিমা রহমান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ।

কেএইচ/কেএসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]