ভাসানীর প্রদর্শিত পথে লুটেরাদের প্রতিরোধ করতে হবে: মোস্তফা ভূইয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৩ পিএম, ২২ জানুয়ারি ২০২২

মওলানা ভাসানীর প্রদর্শিত পথে লুটেরাদের প্রতিরোধ করতে হবে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া বলেন, দেশ দুর্নীতিবাজ ও মুনাফা লোভীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে।

তিনি বলেন, ‘তুই দুর্নীতিবাজ’, ‘তুই লুটেরা’, আওয়াজ তুলে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। মনে রাখতে হবে লুটেরাদের প্রতিরোধ করতে না পারলে দেশটার শেষ পরিণতি শুভ হবে না।

শনিবার (২২ জানুয়ারি) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে মওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাষ্ট্র-সমাজ ও গণতন্ত্রের যেকোনো সংকট থেকে উত্তরণে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে অনুসরণের কোনো বিকল্প নাই। তার দর্শনের ভিত্তিতে ঐক্য গড়ে তুলতে হবে। দেশে দুর্নীতি-দুর্বৃত্তায়নের যে মহামারি চলছে তা থেকে জাতিকে রক্ষা করতে হবে।

ন্যাপ মহাসচিব বলেন, মওলানা ভাসানী ছিলেন অসাম্প্রদায়িক রাজনীতির জলন্ত প্রতীক। সমগ্র জাতিকে ধমক দিতে পারতেন, শাসন করতে পারতেন একজন মানুষ। তখন জাতির যিনি নেতা যিনি ছিলেন, তাকেও শাসন করতে পারতেন। তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনার মানুষ। তিনি সত্যি কথা বলা শিখিয়েছেন। সেই সত্যের শক্তির ওপর ভরসা করেই আমাদের দেশকে মুক্ত করার রাজনীতি এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, তার রাজনৈতিক জীবন বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরা জরুরি। কেননা আগামী প্রজন্মের পক্ষেই সম্ভব ভাসানীর আজন্ম আকাঙ্ক্ষিত শ্রেণিহীন-বৈষম্যহীন, শোষণমুক্ত সমাজ ও রাষ্ট্র গঠনের সংগ্রামকে এগিয়ে নিয়ে যাওয়া। তরুণরাই তো আমাদের ভরসার কেন্দ্র। তাদের প্রতিই আমাদের সব প্রত্যাশা।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টি সাধারণ সম্পাদক শামসুল আলম, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. মহসিন ভুইয়া, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মিতা রহমান, ঢাকা মহানগর সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, সোনার বাংলা পার্টি সাংগঠনিক সম্পাদক মো. জয়নাল আবেদন প্রমুখ।

কেএইচ/এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]